লম্বা বিরতির পর বিপিএলে বাংলাদেশের টেস্ট বিশেষজ্ঞ

লম্বা বিরতির পর বিপিএলে বাংলাদেশের টেস্ট বিশেষজ্ঞ

বাংলাদেশ ক্রিকেটে নির্দিষ্ট কোন ফরম্যাটে বিশেষজ্ঞ ক্রিকেটার আছেই হাতে গোনা কয়েকজন। তার মধ্যে জাতীয় দলের খেলোয়াড় মুমিনুল হকের পরিচয়ই হয়ে গেছে টেস্ট বিশেষজ্ঞ হিসেবে। তাই মুমিনলকে টেস্ট ছাড়া ক্রিকেটের অন্য ফরম্যাটগুলোতে সাধারণত দেখা যায় না। এই কারণেই হয়ত বাংলাদেশ ‍প্রিমিয়ার লিগের এবারের আসরে দল পাননি এই ব্যাটার। এমনকি এর আগের আসরেও ছিলেন না তিনি তবে এবার বিপিএলের ২৪ ম্যাচ পার হওয়ার পর বিপিএলে দল পেলেন তিনি।

বিপিএলের প্লেয়ার ড্রাফটসে দল না পাওয়ায় মনে হচ্ছিল এবারের বিপিএলেও খেলা হবে না তার। তবে বিপিএল অর্ধেক পার হওয়ার পর তার ভাগ্যে বদল হল। ২০২১-২২ মৌসুমে কুমিল্লা ভিক্টোরিয়ানসের হয়ে সর্বশেষ বিপিএল খেলার পর এবার তাকে দেখা যাবে রংপুরের হয়ে বিপিএল মাতাতে। বুধবার (৭ ফেব্রুয়ারি) রংপুর রাইডার্স এক বিজ্ঞপ্তিতে মুমিনুলকে দলে ভেড়ানোর বিষয়টি নিশ্চিত করে। আসরের বাকি ম্যাচগুলো থেকে তাকে পাওয়া রাইডার্সের শিবিরে।

 

টেস্ট ব্যাটারের তকমা পাওয়া মুমিনুলের টি-টোয়েন্টি ক্যারিয়ারটাও কিন্তু খারাপ না। ঘরোয়া টি-টোয়েন্টিতে ১০৬ ইনিংস ব্যাট করে ২ হাজার ১৩৪ রান করেছেন। গড় প্রায় ২৪ এর কাছাকাছি। স্ট্রাইকরেট ১১৩.২৬। আন্তর্জাতিক ক্রিকেটে ৪ ইনিংস ব্যাট করেছেন ১২০ স্ট্রাইকরেটে।