বিয়ের দাবিতে ঢাবি শিক্ষার্থীর বাড়িতে তরুণীর অবস্থান

বিয়ের দাবিতে ঢাবি শিক্ষার্থীর বাড়িতে তরুণীর অবস্থান

বিয়ের দাবিতে জামালপুরের মেলান্দহে লুৎফর রহমান নামের ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীর বাড়িতে দুদিন ধরে অবস্থান নিয়েছেন এক তরুণী।

বৃহস্পতিবার (৩০ জুন) দুপুর থেকে মেলান্দহ পৌরসভার পাচুরপাড়া এলাকায় প্রেমিকের বাড়িতে অবস্থান নেন তিনি।

অভিযুক্ত লুৎফর ওই এলাকার মাওলানা শহীদুল্লাহর ছেলে এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ে আরবি সাহিত্যে মাস্টার্স করছেন। ভুক্তভোগী ওই শিক্ষার্থী নাটোরের বড়াইগ্রামের বাসিন্দা এবং স্ট্যামফোর্ড ইউনিভার্সিটির আইন বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী।

তরুণী জানান, এক বছর আগে এক বন্ধুর মাধ্যমে লুৎফরের সঙ্গে তার পরিচয়। ধীরে ধীরে গড়ে ওঠে প্রেম। ছয়মাস ধরে চলে তাদের এ প্রেমের সম্পর্ক। ১৮ জুন ছেলের বাড়ি আসেন মেয়েটি। ছেলের পরিবার আশ্বস্ত করলে তিনি চলে যান। কিন্তু হঠাৎ লুৎফর তার সঙ্গে যোগাযোগ বন্ধ করে দেন এবং তাদের প্রেমের সম্পর্ক অস্বীকার করেন। তাই বিয়ের দাবিতে তিনি লুৎফরের বাড়িতে অবস্থান নেন।

এদিকে মেয়েটির অনশনের কথা শুনে প্রেমিক লুৎফর রহমান গা ঢাকা দিয়েছেন। ফলে তার বক্তব্য নেওয়া যায়নি। তবে তার বাবা শহীদুল্লাহ বলেন, ‘আমরা তাদের সম্পর্ক মেনে নিয়েছি। পারিবারিকভাবে বিষয়টিকে কীভাবে সুরাহা করা যায় সেটা চিন্তা করছি।’

মেলান্দহ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এম এম ময়নুল ইসলাম বলেন, আমি অনশনের কথা শুনিনি। তবে মেয়েটি থানায় এসেছিল। পারিবারিকভাবে দু-একদিনের মধ্যে তাদের বিয়ে হবে।

সহকারী পুলিশ সুপার (মেলান্দহ- মাদারগঞ্জ সার্কেল) সজল কুমার বলেন, ‘ছেলে এবং মেয়ের পক্ষের লোকজন থানায় এসেছিল। উভয় পরিবারের মধ্যে সমঝোতা হয়েছে। দু-একদিনের মধ্যে তাদের বিয়ে হওয়ার কথা রয়েছে।’