বাস-মাইক্রোবাস সংঘর্ষ ইপিজেডের ২ কর্মকর্তা নিহত, অনেকের অবস্থা আশঙ্কাজনক

বাস-মাইক্রোবাস সংঘর্ষ ইপিজেডের ২ কর্মকর্তা নিহত, অনেকের অবস্থা আশঙ্কাজনক

ঈশ্বরদীতে বাস ও মাইক্রোবাসের সংঘর্ষ হয়েছে। এতে মাইক্রোবাসে থাকা দুই যাত্রী নিহত হয়েছেন। আহত হয়েছেন অন্তত আরও আটজন। শনিবার (২০ জানুয়ারি) সকালে দাশুড়িয়া কুষ্টিয়া মহাসড়কের কোলের কান্দি বটতলাসংলগ্ন দেওয়ানের ঢল নামক স্থানে এই ঘটনা ঘটে। নিহতরা ইপিজেডে একটি প্রতিষ্ঠানে কর্মরত ছিলেন।

স্থানীয়রা জানান, ঘন কুয়াশার মধ্যে মাইক্রোবাসটি অতিরিক্ত গতিতে চলছিল। দাশুরিয়া থেকে ঈশ্বরদী ইপিজেড অভিমুখে গাড়িটি যাচ্ছিল। এটি রেনেসাঁ কোম্পানির হাইয়েস গাড়ি। অপরদিকে কুষ্টিয়া থেকে ছেড়ে আসা টাঙ্গাইলগামী এসএন পরিবহন বাস দেওয়ানের ঢল নামক স্থানে পৌঁছালে মাইক্রোবাসটির সঙ্গে সংঘর্ষ হয়। এতে মাইক্রোবাসটি দুমড়েমুচড়ে যায়।

পরে স্থানীয়রা মাইক্রোবাসে থাকা যাত্রীদের আশঙ্কাজনক অবস্থায় উদ্ধার করে ঈশ্বরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠায়।

ঘটনাস্থলেই দুজনের মৃত্যু হয়েছে বলে জানান চিকিৎসকরা। নিহতরা হলেন মুলাডুলি ইউনিয়নের শেখপাড়া গ্রামের আব্দুর রউফের ছেলে ও মুলাডুলি ইউনিয়ন ছাত্রদলের সাবেক সিনিয়র সহভাপতি নাসিম খান এবং পাবনা সদর উপজেলার রাধানগর গ্রামের সুব্রত কুমার কুন্ডুর ছেলে অমিত কুমার কুন্ডু। হাইসে থাকা যাত্রীরা সবাই ঈশ্বরদী ইপিজেডে রেনেসাঁ কোম্পানিতে কর্মরত ছিলেন।

ঘন কুয়াশার মধ্যে বেপরোয়া গতির কারণে এ দুর্ঘটনা ঘটেছে বলে ধারণা করা হচ্ছে।

এ ঘটনায় কিছুক্ষণের জন্য মহাসড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। খবর পেয়ে পাকশী হাইওয়ে পুলিশ ও ঈশ্বরদী ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স স্টেশনের সদস্যরা ঘটনাস্থলে এসে যান চলাচল স্বাভাবিক করেন।

ঈশ্বরদীর পাকশী হাইওয়ে পুলিশ ফাঁড়ির উপপুলিশ পরিদর্শক বেলাল হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। পুলিশ নিহতদের মরদেহ উদ্ধার করেছে বলে জানান তিনি। এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নিচ্ছে পুলিশ।