বিশ্বকাপে বদলে যেতে পারে ভারত-পাকিস্তান ম্যাচের সূচি

বিশ্বকাপে বদলে যেতে পারে ভারত-পাকিস্তান ম্যাচের সূচি

চলতি বছর অক্টোবর-নভেম্বরে ওয়ানডে বিশ্বকাপের আসর বসছে ভারতে। আর এই টুর্নামেন্টের সবচেয়ে হাইভোল্টেজ ম্যাচ নিঃসন্দেহে ভারত-পাকিস্তান। যে ম্যাচটি ১৫ অক্টোবর অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে আহমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে।

আইসিসি এরইমধ্যে টুর্নামেন্টের চূড়ান্ত সূচি প্রকাশ করে দিয়েছে। তবে ইন্ডিয়ান এক্সপ্রেসের একটি প্রতিবেদন অনুসারে, বহুল প্রতীক্ষিত ভারত-পাকিস্তান ম্যাচের তারিখ পরিবর্তন করা হতে পারে। কারণ ১৫ অক্টোবর ‘নবরাত্রি’-এর প্রথম দিন, বিশেষ করে গুজরাটে রাতব্যাপী গরবা নৃত্যের সঙ্গে এই উৎসব পালন করা হয়।

প্রতিবেদনে বলা হয়েছে যে, নিরাপত্তা নিয়ে উদ্বেগ থাকার কারণে এই ম্যাচটির সূচি বদলানোর পরামর্শ দেওয়া হয়েছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড বিসিসিআইকে।

একটি সূত্র ইন্ডিয়ান এক্সপ্রেসকে বলেছেন, ‘আমাদের কাছে থাকা বিকল্পগুলো নিয়ে আমরা চিন্তাভাবনা করছি এবং শিগগিরই একটি সিদ্ধান্ত নেওয়া হবে। নিরাপত্তা সংস্থাগুলো আমাদের বলেছে যে, ভারত-পাকিস্তানের মতো একটি হাইপ্রোফাইল ম্যাচ, যার জন্য হাজার হাজার ভ্রমণ অনুরাগী আহমেদাবাদে পৌঁছানোর কথা। এর মধ্যে নবরাত্রি রয়েছে। যে কারণে সমস্যা হতে পারে। এই বিষয়টি এড়ানো উচিত।

এদিকে ম্যাচটির সূচি যদি সত্যিই বদলাতে হয়, তবে বড় ধরনের আর্থিক ক্ষতির সম্ভাবনা রয়েছে। কেনা অনেক সমর্থক এরইমধ্যে ভারত-পাকিস্তান ম্যাচ দেখার জন্য নির্দিষ্ট তারিখে ভ্রমণ পরিকল্পনা চূড়ান্ত করে ফেলেছেন এবং স্থানীয় মিডিয়ার প্রতিবেদনে এমনও দাবি করা হয়েছে যে, অনাবাসী ভারতীয়রা (এনআরআই) রাতের খেলার আগে এবং পরে বেড পাওয়ার বিষয়ে আহমেদাবাদের হাসপাতালগুলোতে দৌড়ঝাঁপ করেছেন।

ফলে এই ম্যাচের সূচি বদলানো হলে হোটেল বুকিংগুলো গণহারে বাতিল হওয়ার সম্ভাবনা রয়েছে। এমনকি ভক্তদের তোপের মুখে পড়তে পারে বিসিসিআই।

ইন্ডিয়ান এক্সপ্রেসের প্রতিবেদনে আরও বলা হয়েছে যে, বিসিসিআই সচিব জয় শাহ সমস্ত হোস্টিং ভেন্যুগুলোর সদস্যদের ২৭ জুলাই (বৃহস্পতিবার) নয়াদিল্লিতে একটি বৈঠকের জন্য ডেকেছেন। আর সেই বৈঠকেই ভারত-পাকিস্তান ম্যাচের বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হতে পারে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *