রাজশাহীতে “লাইফ এ্যান্ড এম্প্লয়েবিলিটির” কর্মশালা অনুষ্ঠিত

ইয়ুথ ক্লাব অব বাংলাদেশ  রাজশাহী বিভাগে ইনলাইটেন ইউরসেলফ’ প্রোজেক্টের আওতায় প্যাশনেট ওয়ার্ল্ড এর সহযোগিতায় ‘লাইফ এ্যান্ড এমপ্লয়েবিলিটি’ শীর্ষক এক মাসব্যাপী কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। কর্মশালাটি ২৭শে মে হতে ১০ই জুন পর্যন্ত রাজশাহী কলেজ পদার্থ বিজ্ঞান অনুষদের গ্যালারিতে অনুষ্ঠিত হয়।

এতে অংশগ্রহণ করে রাজশাহী নগরীর স্বনামধন্য শিক্ষা প্রতিষ্ঠান গুলো থেকে ৭০ জন শিক্ষার্থী। মাসব্যাপী চলা এই কর্মশালায় পাঁচটি বিষয়ে বিশদ ভাবে ধারণা দেওয়া হয়। বিষয়গুলো হলো: কমিউনিকেশন স্কিল, লিডারশীপ স্কিল, টিম ওয়ার্ক, ডিসিশন মেকিং এবং ক্রিটিকাল থিংকিং।

এছাড়াও কর্মশালায় ক্যারিয়ার সম্পর্কে বিশদভাবে আলোচনা করেন প্যাশনেট ওয়ার্ল্ড এর সিইও এবং প্রতিষ্ঠাতা জনাব, জাহিদ হাসান। কর্মশালার প্রথম দিনের উদ্ভোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রাজশাহী কলেজের সম্মানিত অধ্যক্ষ মোঃ আব্দুল খালেক সহ ইয়ুথ ক্লাব অব বাংলাদেশ-রাজশাহী বিভাগের দুইজন উপদেষ্টা – জনাব বারিক মৃধা ও জনাব পারভেজ রানা। এবং শেষ দিনের সমাপনী ও সার্টিফিকেট প্রদান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মো.আবুল কালাম আজাদ (ফাউন্ডার ও সিইও লিভিং সায়েন্স একাডেমি, হেড অব ই-কমার্স, বেঙ্গল গ্রুপ অব ইন্ডাস্ট্রি), মো.ফয়সাল (ফাউন্ডার ও সিইও ফাইকো লিমিটেড), আবু সুফিয়ান তাজ (ফাউন্ডার অব ফিটলাইফ জিমনেসিয়াম), মো. জাহিদ হাসান (স্পীকার, ট্রেইনার, লাইফএন্ড বিজনেস কনসাল্টেন্ট, ফাউন্ডার অব প্যাসনেট ওয়ার্ড), আব্দুল বারিক মৃধা (সহকারী অধ্যাপক রাজশাহী কলেজ, রাজশাহী), মো. পারভেজ রানা (লেকচারার, পরিসংখ্যান বিভাগ ৩৬তম বিসিএস, জেনারেল এডুকেশন রাজশাহী কলেজ, রাজশাহী), এবং কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন (অধ্যাপক মো. আব্দুল খালেক অধ্যক্ষ, রাজশাহী কলেজ।

এছাড়াও উপস্থিত ছিলেন ইয়ুথ ক্লাব অব – রাজশাহী বিভাগীয় কো-অর্ডিনেটর মোঃ রাব্বিল আলামিন সহ সকল সদস্যগণ। পরিশেষে অতিথিদের মাঝে সম্মাননা ক্রেস্ট,পুরোনো কমিটি মেম্বারদের মাঝে রিকমেন্ডেশন লেটার এবং কর্মশালায় অংশগ্রহণকারীদের মাঝে সার্টিফিকেট তুলে দেয়ার মধ্যে দিয়ে কর্মশালাটির সমাপনী ঘোষণা করা হয়।

Related Posts