বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের সাংবাদিকতা বিভাগের দোয়া ও ইফতার অনুষ্ঠিত

বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের জার্নালিজম, কমিউনিকেশন অ্যান্ড মিডিয়া স্টাডিজ বিভাগে দোয়া ও ইফতার অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (১২ এপ্রিল) নগরীর মাস্টার শেফ রেস্তোরাঁয় এই দোয়া ও ইফতার অনুষ্ঠিত হয় ।

এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন , বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এম ওসমান গনী তালুকদার , বিশেষ অতিথি হিসেবে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর ড. আশিক মোসাদ্দিক ও  কোষাধ্যক্ষ ড.ফয়জার রহমান । অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জার্নালিজম বিভাগের কো-অর্ডিনেটর শাতিল সিরাজ ।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য প্রফেসর ড. এম ওসমান গনী তালুকদার বলেন , মানুষ আশরাফুল মাখলুকাত অর্থাৎ সৃষ্টির সেরা জীব । আল্লাহর সৃষ্টি সব প্রাণীর মধ্যে মানুষ শ্রেষ্ঠ কারণ মানুষের মেধা আছে । মানুষের জন্য আল্লাহর সর্বশ্রেষ্ঠ নিয়ামত মেধা। কারোর ক্ষতির জন্য নয়,সব সময় এই মেধাকে মানুষের উপকারের জন্য কাজে লাগাতে হবে। শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি আরও বলেন,সফল হতে হলে সবাইকে কঠোর পরিশ্রম করতে হবে। সৎ নিয়ত এবং চেষ্টা থাকলে আল্লাহ সকলের দোয়া কবুল করবেন।আর এসব কথা অনুধাবন করলে সবাই সুপ্রতিষ্ঠিত হবে এবং সফলতা তোমাদের জীবনের সঙ্গী হবে।

বিশেষ অতিথি হিসেবে উপ-উপাচার্য প্রফেসর ড. আশিক মোসাদ্দিক বলেন, জ্ঞান অর্জন করা আমাদের জন্য ফরজ বিষয়। সাংবাদিকতা এমন একটি বিষয় যেখানে সব বিষয়ে জ্ঞান অর্জন করা সম্ভব। এই বিষয়ে পড়াশোনা করে শিক্ষার্থীরা সকল ক্ষেত্রেই নিজের ক্যারিয়ার তৈরী করতে পারেন। সাংবাদিকতা বিভাগ এবং বিভাগের শিক্ষার্থীদের উত্তরোত্তর সমৃদ্ধি কামনা করছি।

সমাপনী বক্তব্যে জার্নালিজম বিভাগের কো-অর্ডিনেটর শাতিল সিরাজ বলেন, আমাদের বিভাগ সংখ্যাগত দিক থেকে ছোট হলেও যারা গ্র্যাজুয়েট হয়েছে তারা কম সময়েই ভালো প্রতিষ্ঠানে চাকুরি পেয়েছেন। এছাড়াও যারা এখনো কাজ করছে না তারা শীঘ্রই কাজ পেয়ে যাবেন৷ আমরা আমাদের শিক্ষার্থীদের নিয়ে আশাবাদী যে,তারা যেভাবে পড়াশোনার পাশাপাশি হাতে কলমে কাজ শিখছে এক সময় সকলেই দেশের সনামধন্য প্রতিষ্ঠানে কাজ করবে এবং বিশ্ববিদ্যালয়ের নাম ও খ্যাতি সবখানে ছড়িয়ে দিবে।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন – বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ ড.ফয়জার রহমান।

এ সময় উপস্থিত ছিলেন-বিভাগীয় শিক্ষক ছালমা জান্নাত ঊর্মি,রমজান আলী,উজ্জ্বল হোসেন,অধরা মাধুরী পরমা, বিভাগের শিক্ষার্থীসহ কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

Related Posts