৩৬ বছর পর লিওনেল মেসির শেষ বিশ্বকাপ নিজেদের করে নিলো আর্জেন্টিনা

৩৬ বছর পর লিওনেল মেসির শেষ বিশ্বকাপ নিজেদের করে নিলো আর্জেন্টিনা
‘বিশ্বকাপটা মেসিরই প্রাপ্য ছিলো’

অপেক্ষার হলো অবসান। ৩৬ বছর পর লিওনেল মেসির শেষ বিশ্বকাপ নিজেদের করে নিলো আর্জেন্টিনা। ফ্রান্সকে টাইব্রেকারে হারিয়ে নিজেদের তৃতীয় বিশ্বকাপ জিতে মেসিরা। রিয়াল মাদ্রিদ ও জার্মানির তারকা ফুটবলার টনি ক্রুস মনে করেন, এবারের বিশ্বকাপটা মেসিরই প্রাপ্য ছিলো।

ফুটবল জাদুকর মেসিকে নিয়ে ক্রুসের এমন প্রশংসা বাড়তি গুরুত্ব বহন করে। কারণ, মেসির সাবেক ক্লাব বার্সেলোনার চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের হয়ে  খেলেন তিনি। দীর্ঘদিন ফুটবল তারা একে অপরের প্রতিপক্ষ হিসেবে খেলেছেন। ফুটবল মাঠে তাদের লড়াইটা কঠিন হলেও মাঠের বাইরে ক্রুস নিজেই যেন মেসির ভক্ত।

সদ্য শেষ হওয়া কাতার বিশ্বকাপ মেসির হাতে উঠায় খুশি টনি ক্রুস। তিনি বলেন, ‘লিওনেল মেসির এটা (বিশ্বকাপ) পাওনা ছিল।’ ক্রুস আরও যোগ করেন, ‘টুর্নামেন্টে ব্যক্তিগত পারফরম্যান্সের কথা বিবেচনা করলে, মেসির মতো ধারবাহিকভাবে ভালো কেউ খেলেনি। আপনাকে মনে রাখতে হবে, সে কখনোই আমার পছন্দের কোনো ক্লাবের হয়ে খেলেনি, তার মানে আমি কিন্তু সিরিয়াস।’

উল্লেখ্য যে, ২০১৪ বিশ্বকাপের ফাইনালে মেসির আর্জেন্টিনাকে হারিয়েই শিরোপা উৎসব করেছিল টনি ক্রুসের জার্মানি। সেবার ফাইনালের একমাত্র গোলটি করে আর্জেন্টিনাকে স্তব্ধ করে দেন মারিও গোটশে।