বৃষ্টির জন্য রাজশাহীতে ইস্তেগফার নামাজ আদায়

বৃষ্টির জন্য রাজশাহীতে ইস্তেগফার নামাজ আদায়

তীব্র তাপদাহে বিপর্যস্ত রাজশাহীর জনজীবন। তাপদাহ থেকে রক্ষা পেতে বৃষ্টির জন্য বিশেষ নামাজ ও দোয়া করা হয় রাজশাহীতে। বুধবার সকাল ৯ টায় রাজশাহী বিভাগীয় স্টেডিয়ামে ইস্তেগফার সালাতের আয়োজন করে বাংলাদেশ জাতীয় ইমাম সমিতি, রাজশাহী।

এ সময় বিভিন্ন মসজিদের ইমামসহ কয়েকশত মুসুল্লি অংশগ্রহণ করেন। নামাজ শেষে অনাবৃষ্টি থেকে মুক্তির জন্য বিশেষ খুতবা সহ মোনাজাত করা হয়।  এই নামাজে ইমামতি করেন মসজিদে নূর কমপ্লেক্স এর সম্মানিত ইমাম হযরত মাওলানা আফজাল হোসাইন হামিদী।
তিনি বলেন, “আল্লাহ বলেন-জলে স্থলে যেখানেই বিপর্যয় ঘটে তোমাদের হাতের কামাই”। আমাদের অবনতির কারণেই আল্লাহ তায়ালা রহমতের বৃষ্টি বন্ধ করে রেখেছেন। আমরা আমাদের প্রিয় নবীর (সা:) সুন্নাহকে অনুসরণ করে বৃষ্টির জন্য দুই রাকাত নামাজ আদায় করেছি। মহান আল্লাহ আমাদের নামাজ কবুল করে রহমতের বৃষ্টি দিবেন- এমনটাই আমাদের প্রত্যাশা।

উল্লেখ্য, রাজশাহীতে তাপদাহ দিন দিন বেড়েই চলেছে। এতে রাজশাহীর ঐতিহ্য স্বপ্নের ফল আমের গুটি ঝরে পড়ছে। ফলে আমের রাজধানী তে আম চাষি ও ব্যাবসায়ীদের মাঝে হাহাকার লক্ষ্য করা গেছে। মৌসুমের ফল  ও ফসলের জন্য প্রকৃতির বৃষ্টির জন্য এখন অপেক্ষা সবার।  তীব্র তাপদাহ বয়ে যাচ্ছে রাজশাহী জুড়ে। নেমে গেছে পানির স্তর। দেখা দিয়েছে পানির তীব্র সংকট। ১৮ তারিখের পর বৃষ্টির সম্ভাবনার কথা জানাচ্ছেন আবহাওয়াবিদরা।

এফ জে.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *