১৭ এপ্রিল থেকে বিমানবন্দর স্টেশনে থামবে না ঢাকাগামী ট্রেন

১৭ এপ্রিল থেকে বিমানবন্দর স্টেশনে থামবে না ঢাকাগামী ট্রেন

আগামী ১৭ এপ্রিল থেকে ঈদের আগের দিন পর্যন্ত ঢাকাগামী একতা, দ্রুতযান, পঞ্চগড়, নীলসাগর, কুড়িগ্রাম, লালমনি ও রংপুর এক্সপ্রেস ট্রেনগুলোর ঢাকা বিমানবন্দর স্টেশনে যাত্রা বিরতি থাকবে না। ট্রেনগুলোতে অতিরিক্ত যাত্রীর চাপ কমাতে এবং ট্রেনের শৃঙ্খলা ঠিক রাখতেই এমন উদ্যোগ নেওয়া হয়েছে। রেলপথ মন্ত্রণালয়ের পক্ষ থেকে এসব তথ্য জানানো হয়েছে।

আজ (৭ এপ্রিল ) থেকে পবিত্র ঈদ-উল-ফিতরে ঈদ যাত্রায় রেল‌ওয়ের অগ্রিম টিকিট বিক্রি শুরু হয়েছে। দেয়া হয়েছে ১৭ এপ্রিলের অগ্রিম টিকিট। ৮ এপ্রিল ১৮ এপ্রিলের, ৯ এপ্রিল ১৯ এপ্রিলের, ১০ এপ্রিল ২০ এপ্রিলের এবং ১১ এপ্রিল বিক্রয় হবে ২১ এপ্রিলের ঈদ যাত্রার টিকিট।  আগামী ১৫ এপ্রিল থেকে বিক্রি হবে ঈদের ফিরতি যাত্রার টিকিট। ১৫ এপ্রিল বিক্রয় হবে ২৫ এপ্রিলের, ১৬ এপ্রিল ২৬ এপ্রিলের, ১৭ এপ্রিল ২৭ এপ্রিলের, ১৮ এপ্রিল ২৮ এপ্রিলের, ১৯ এপ্রিল ২৯ এপ্রিলের এবং ২০ এপ্রিল বিক্রয় হবে ৩০ এপ্রিলের ফেরত যাত্রার টিকিট।

রেলপথ মন্ত্রণালয়ের উপ-প্রধান তথ্য অফিসার শরিফুল আলম এসব তথ্য জানিয়েছেন। ঈদের অগ্রিম টিকিটের মতো সব ফিরতি টিকিটও এবার অনলাইনে দেওয়া হবে। ঈদ উপলক্ষে আন্তঃদেশীয় মিতালী এক্সপ্রেস ট্রেন ১৮ থেকে ২৭ এপ্রিল পর্যন্ত এবং মৈত্রী এক্সপ্রেস ট্রেন ২০ থেকে ২৭ এপ্রিল পর্যন্ত বন্ধ থাকবে । তবে আন্তঃদেশীয় বন্ধন এক্সপ্রেস ট্রেন যথারীতি চলাচল করবে।

আসছে পবিত্র ঈদুল ফিতরের আন্তঃনগর ট্রেনের অগ্রিম টিকিট ১৭ থেকে ৩০ এপ্রিল শতভাগ শুধুমাত্র অনলাইন বা মোবাইল অ্যাপের মাধ্যমে ক্রয় করা যাবে। টিকেট ক্রয়ের জন্য রেলওয়ে টিকিটিং ওয়েব পোর্টাল এবং রেল সেবা অ্যাপ বা যে কোনো মোবাইল থেকে এসএমএস করার মাধ্যমে কাটা যাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *