সাকিব-তামিম দ্বন্দ্ব যা বললেন পাপন

সাকিব-তামিম দ্বন্দ্ব যা বললেন পাপন

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন বলেছেন, সাকিব আল হাসান ও তামিম ইকবালের মধ্যে হয়তো কিছু একটা হয়েছে। আগে সবচেয়ে বেশি বলা হতো, সাকিব ও তামিম খুবই ভালো বন্ধু। এখন হঠাৎ করে ওদের মধ্যে একটা কিছু হয়েছে, যার জন্য একটু অস্বস্তিকর পরিবেশ।

সোমবার রাজধানীর একটি পাঁচ তারকা হোটেলে বিসিবি সভাপতি বলেন, অস্বস্তিকর পরিবেশ বলতে, দলে তো আরও খেলোয়াড় আছে। ওরা (সাকিব-তামিমের) কারও সঙ্গে কথা বলতে একটু ভয় পায়। দ্বিধাবোধ করে- আমি যদি এখন সাকিব ভাইয়ের সঙ্গে কথা বলতে যাই, তাহলে আবার উনি (তামিম) ভেবে না বসেন আমি ওনার (সাকিবের) দলে! ওরা তো কোনো দলে না। আবার তামিমের সঙ্গে কথা বলতে গেলে অন্যজন (সাকিব) আবার মাইন্ড করতে পারেন; কিন্তু ওরা যে মাইন্ড করে আজ পর্যন্ত শুনিনি।

এক প্রশ্নের জবাবে বিসিবি বস বলেন, সমস্যাটা কি সেটাই তো জানি না। সমস্যাটা যদি জানতে পারতাম, তাহলে একটা প্ল্যান করতে পারতাম যে কিভাবে আগানো যায়। এখনো আমি তাদের কাছে জানতেও চাইনি যে কী সমস্যা। আমি প্রথম যে কাজটা করেছিলাম ওদের সঙ্গে, ওরা বলেছে এটার সঙ্গে খেলার কোনো সম্পর্ক নেই। দুজনই বলেছে। আমার প্রথম ধাপের কাজটা হয়ে গেছে।

সাকিব-তামিমের সমস্যা খেলায় প্রভাব ফেলবে কিনা, সেটা ইংল্যান্ড সিরিজে বোঝা যাবে- এমনটি জানিয়ে পাপন বলেন, এখন অনেক দিন পর আবার তো একসঙ্গে খেলছে। এখন এটা দেখার সুযোগ হবে। এর আগে তো আমি সুযোগ পাইনি। ভারত সিরিজে তামিম ছিল না। অনেকে টি-টোয়েন্টি ছেড়েছে। ওখানে কিন্তু বোঝা যাচ্ছিল না। তবে আমার মনে হয় কোনো সমস্যা হবে না।

তিনি আরও বলেন, ওরা সবাই অভিজ্ঞ, পেশাদার ক্রিকেটার। দলের ক্ষতি হবে এমন কিছু হবে না। যে জিনিসটা এসেছে, এটা এমন কোনো মানুষ নাই যে যারা জানে না। আমাকে এত লোক প্রশ্ন করেছে এটা নিয়ে। আমার এই ভেতরে-ভেতরে গুঞ্জন আমার ভালো লাগছিল না। এটা কিন্তু একটা অস্বস্তিকর পরিবেশ।

সাকিব-তামিমের দ্বন্দ্বের বিষয়টি মিডিয়ার মাধ্যমেই জেনেছি- এমনটি জানিয়ে নাজমুল হাসান পাপন বলেন, এই যে কথাটা, ড্রেসিংরুমের পরিবেশ ভালো না, তামিম ও সাকিবের মধ্যে সমস্যা, এসব কিছু আমার বাইরে থেকে শোনা। সবচেয়ে বেশি মিডিয়া থেকে। গত অস্ট্রেলিয়া বিশ্বকাপে আমি সবকিছু খুবই ভালো পেয়েছি। এর আগের কথা শুনেছি; কিন্তু আমি নিজে দেখিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *