পানি কম ব্যবহারের পরামর্শ ওয়াসা এমডির

পানি কম ব্যবহারের পরামর্শ ওয়াসা এমডির

লোডশেডিংয়ের কারণে ঢাকায় ওয়াসার ১০টি জোনের মধ্যে ৫টি জোনেই পানি সরবরাহে সংকট হচ্ছে বলে জানিয়েছেন ওয়াসা এমডি তাকসিম এ খান। একই সঙ্গে সংকট কাটাতে মানুষকে পানি কম ব্যবহারের পরামর্শ দিয়েছেন তিনি।

বৃহস্পতিবার (৮ জুন) দুপুরে কাওরান বাজারে ওয়াসা ভবনে চলমান পানি সংকট নিয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

তাকসিম এ খান বলেন, ‘আমাদের ১০টি মডস জোনের মধ্যে ৫টিতে পানি সরবরাহ স্বাভাবিক আছে। বাকি ৫টি জোনে সমস্যা হচ্ছে। বিদ্যুৎ নিয়মিত না পাওয়ার কারণে পাম্প চালাতে পারছে না ঢাকা ওয়াসা। ফলে ডিপ টিউবওয়েল থেকে পানি উত্তোলন করা সম্ভব হচ্ছে না।’ এর মধ্যে বসুন্ধরা এলাকার পানি সমস্যা শুক্রবারের (৯ জুন) মধ্যে সমাধান হয়ে যাবে বলে জানান তিনি।

পানি সংকট কাটাতে ঢাকাবাসীকে পানি কম ব্যবহারের পরামর্শ দিয়ে ওয়াসার এমডি বলেন, ‘এই সংকটের সময় রানিং পানি ব্যবহার না করে, পাত্রে নিয়ে পানি ব্যবহার করুন। এ ছাড়া সংকট বাড়লে প্রয়োজনে রেশনিংয়ের মাধ্যমে কোনও এলাকায় ৮ ঘণ্টা পানি বন্ধ রেখে, অন্য এলাকায় দেওয়া হবে।’

ঢাকা ওয়াসার এমডি জানান, যে সব এলাকায় পানির সমস্যা হচ্ছে, সেখানে ওয়াসার গাড়ির মাধ্যমে পানি সরবরাহ করা হচ্ছে। এ কাজে ঢাকা ওয়াসার ৪৮টি পানির গাড়ি কাজ করছে। ছোট রাস্তার জন্য ১৭টি ট্রলি গাড়ির মাধ্যমে পানি সরবরাহ করা হচ্ছে।’ তবে বিদ্যুৎ বিভ্রাটের জন্য পানির গাড়িতেও পানি ভরতে সমস্যা হচ্ছে বলে জানান তাকসিম এ খান।

সংবাদ সম্মেলনে এ সময় আরও উপস্থিত ছিলেন— ওয়াসার উপ-ব্যবস্থাপনা পরিচালক এ কে এম সহীদউদ্দিন, উপপ্রধান জনতথ্য কর্মকর্তা এ এম মোস্তফা তারেক প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *