জুলাইয়ে ভারত যাবেন আ.লীগ নেতারা

জুলাইয়ে ভারত যাবেন আ.লীগ নেতারা

প্রধানমন্ত্রী শেখ হাসিনা জি-২০ শীর্ষ সম্মেলনে যোগ দিতে আগামী সেপ্টেম্বরে ভারত সফরে যাবেন। সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এই তথ্য জানিয়েছেন। তবে এই সফরের দিনক্ষণ বা এ বিষয়ে বিস্তারিত কিছু জানাননি তিনি।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আরও জানান, আমাদের প্রধানমন্ত্রী জি-২০ শীর্ষ সম্মেলনে যোগ দিতে সেপ্টেম্বের ভারতে যাবেন। এরমধ্যে আমাদের পার্টি টু পার্টি (বিজেপি ও আওয়ামী লীগের মধ্যে) একটি আলোচনা হবে। সেজন্য ভারতের বিজেপি থেকে আমাদের আমন্ত্রণ জানানো হয়েছে। আমরা আশা করছি জুলাই মাসে যাবো।

বুধবার (২৪ মে) তেজগাঁওয়ের সড়ক ভবনে ভার্চুয়ালি বারৈয়ারহাট-হেঁয়াকো-রামগড় সড়ক প্রশস্তকরণ প্রকল্পের গ্রাউন্ড ব্রেকিং কাজের উদ্বোধনী অনুষ্ঠানে এ তথ্য জানান ওবায়দুল কাদের। এ সময় ভারতের রাষ্ট্রদূত প্রণয় কুমার ভার্মা উপস্থিত ছিলেন।

এ সময় বন্ধুপ্রতিম দেশ ভারতের বিনিয়োগকারীদের বাংলাদেশে বিনিয়োগের আহ্বান জানান ওবায়দুল কাদের। তিনি বলেন, আপনারা যদি সেভাবে বিনিয়োগ করতে পারবেন আমরা তাহলে আর কারও কাছে যাবো না। বাংলাদেশ ও ভারতের মধ্যে সড়ক ও রেলপথে যোগাযোগ বাড়ানোর কথা বলেন তিনি।

এর আগে বাংলাদেশ ও ভারতের যৌথ উদ্যোগে বারৈয়ারহাট রামগড় সড়ক প্রশস্তকরণ কাজের ভিত্তিপ্রস্তর উদ্বোধন করেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। এ সময় আরও উপস্থিত ছিলেন সড়ক ও মহাসড়ক বিভাগের সচিব এবিএম আমিন উল্লাহ নুরীসহ সংশ্লিষ্ট শীর্ষ কর্মকর্তারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *