শিবির সন্দেহে গ্রেফতার জবির ১২ শিক্ষার্থী

শিবির সন্দেহে গ্রেফতার জবির ১২ শিক্ষার্থী

শিবির সন্দেহে মধ্যরাতে অভিযান চালিয়ে ঢাকার গেন্ডারিয়া থানার ধূপখোলা এলাকার একটি মেস থেকে জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি)-এর ১২ শিক্ষার্থীকে গ্রেফতার করেছে কোতোয়ালি থানা পুলিশ।

শুক্রবার (২৫ মার্চ) ভোর ৪টার দিকে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয় বলে জানিয়েছে কোতোয়ালি থানা পুলিশ।

অভিযানে তাদের কাছ থেকে ইসলামিক বই, শিবির সংশ্লিষ্ট কাগজপত্র, মোবাইল ও ল্যাপটপ জব্দ করা হয়। শুক্রবার (২৫ মার্চ) আদালতে পাঠানো হলে ঢাকা মহানগর হাকিম শহিদুল ইসলামের আদালত তাদের তিনদিনের রিমান্ড মঞ্জুর করেন। কোতোয়ালি থানা সূত্রে জানা যায়, ভোর রাত ৪ টার দিকে পূর্ব গোয়েন্দা তথ্যের ভিত্তিতে গেন্ডারিয়ার থানার ১৬বি/১ দ্বীননাথ সেন রোডস্থ বিল্ডিং বাড়ির তৃতীয় তলার একটি ফ্ল্যাটের মেস বাসায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। এসময় তাদের কাছ থেকে একাধিক নিষিদ্ধ ইসলামী বই, শিবির সংশ্লিষ্ট কাগজপত্র, ল্যাপটপ, মোবাইলসহ বিভিন্ন জিনিসপত্র জব্দ করা হয়। কোতোয়ালি জোনের সহকারী পুলিশ কমিশনার শারমিনা আলম, কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মিজানুর রহমান, কোতোয়ালি থানার ইন্সপেক্টর (তদন্ত) মাহাবুবুর রহমান, জগন্নাথ বিশ্ববিদ্যালয় পুলিশ ফাঁড়ির ইনচার্জ সাব-ইন্সপেক্টর নাহিদুল ইসলামসহ প্রায় ২০ জনের একটি টিম এ অভিযানে অংশ নেন। গ্রেফতার ১২ শিক্ষার্থী হলেন, ২০১৭-১৮ শিক্ষাবর্ষের সংগীত বিভাগের আল-মামুন রিপন, ব্যবস্থাপনা বিভাগের ফাহাদ হোসেন, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের তৌহিদুর রহমান, ২০১৮-১৯ শিক্ষাবর্ষের লোক প্রশাসন বিভাগের মেহেদী হাসান (মাহদী), ইতিহাস বিভাগের ইসরাফিল হোসেন, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের ইব্রাহিম আলী, ২০১৯-২০ শিক্ষাবর্ষের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের মেহেদী হাসান ও ওবাইদুল ইসলাম, মনোবিজ্ঞান বিভাগের আবদুর রহমান (অলি), ২০২০-২১ শিক্ষাবর্ষের হিসাববিজ্ঞান বিভাগের রওসন উল ফেরদৌস, বাংলা বিভাগের শ্রাবণ ইসলাম রাহাত, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের তৌহিদুর রহমান।