শান্ত পরিবেশ অশান্ত করতে বিএনপি পল্টনে তাণ্ডব চালিয়েছে: তথ্যমন্ত্রী

শান্ত পরিবেশ অশান্ত করতে বিএনপি পল্টনে তাণ্ডব চালিয়েছে: তথ্যমন্ত্রী

তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, বিএনপি দেশে গণ্ডগোল পাকানো ও বিশৃঙ্খলা সৃষ্টির জন্যই নয়াপল্টনে সমাবেশের সিদ্ধান্ত নিয়েছে। শান্তি চায় না বলেই বুধবার পল্টনে তারা তাণ্ডব চালিয়েছে।

তথ্যমন্ত্রী ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেন, শান্তিপূর্ণ সমাবেশ করতে বিএনপিকে সরকার সবসময় সহায়তা করেছে সরকার। তাদের নিরাপত্তা দেয়ার নিশ্চয়তা দেয়া হয়েছে। এরপরেও বিএনপি পরিকল্পিতভাবে এ ধরনের পরিস্থিতি তৈরির জন্য কয়েকদিন ধরে উসকানি দিচ্ছিল ও পরিকল্পিতভাবেই তারা গতকাল নয়াপল্টনে এ ঘটনা ঘটিয়েছে। গতকালের সব ঘটনার জন্য বিএনপি এবং তাদের নেতারা দায়ী।

ড. হাসান মাহমুদ
ড. হাসান মাহমুদ

নয়াপল্টনে পুলিশ ও বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষের বিষয়ে তিনি বলেন, বিএনপি দেশে গণ্ডগোল পাকানো এবং বিশৃঙ্খলা সৃষ্টির জন্যই নয়াপল্টনে সমাবেশের সিদ্ধান্ত নিয়েছে। শান্তি চায় না বলেই বুধবার পল্টনে তারা তাণ্ডব চালিয়েছে। এ জন্যই তাদের কার্যালয়ে ককটেল, ১৬০ বস্তা চালসহ খাদ্যসামগ্রী মজুত করেছিল।

বিএনপি নেতাদের গ্রেফতারের বিষয়ে তথ্যমন্ত্রী বলেন, যখন কোনো ওয়ারেন্টভুক্ত আসামি পুলিশের নাকের ডগায় ঘুরে বেড়ায় তখন তাদের গ্রেফতাদের দায়িত্ব হয়ে দাঁড়ায় পুলিশের। যখন ককটেল বিস্ফোরণ হয় তখন সেখানে পুলিশের অভিযান চালানো কর্তব্যের মধ্যে পড়ে।

এদিকে কাউকে অশান্তি সৃষ্টিতে সেখানে (নয়াপল্টন) সমাবেশের অনুমতি দেয়া যায় না বলে মন্তব্য করেন তথ্যমন্ত্রী।