সেরা তিনে থেকেও সন্তুষ্ট নন তামিম

সেরা তিনে থেকেও সন্তুষ্ট নন তামিম

ওয়ানডেতে বাংলাদেশ এখন প্রতিষ্ঠিত দল। আইসিসির ওয়ানডে সুপার লিগ সেটা আরও প্রতিষ্ঠিত করেছে। ভারত, পাকিস্তান, অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকার মতো বড় দলগুলোকে পেছনে ফেলে সুপার লিগে সেরা তিনে থেকে শেষ করেছে তামিম ইকবালের দল।

সুপার লিগে বাংলাদেশের ওপরে ছিল কেবল নিউজিল্যান্ড আর ইংল্যান্ড। ১৭৫ পয়েন্ট নিয়ে নিউজিল্যান্ড শীর্ষে। কিন্তু বাংলাদেশ আর ইংল্যান্ডের পয়েন্ট সমানই, ১৫৫। নেট রানরেটের কারণে টাইগাররা তিনে, ইংল্যান্ড দুইয়ে।

বাংলাদেশের এমন পারফরম্যান্স নিঃসন্দেহে গর্ব করার মতো। তবে ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল পুরোপুরি সন্তুষ্ট নন। তার মতে, বাংলাদেশের সেরা দুই বা শীর্ষে থাকার সুযোগ ছিল। শনিবার মিরপুরে ওয়ানডে সুপার লিগের পারফরম্যান্স নিয়ে তামিম বলেন, ‘সন্তুষ্ট বলব না, আমরা শীর্ষ তিনের মধ্যে একটা দল। কিন্তু আমাদের সুযোগ ছিল আরেকটু ভালো করার। হয়তো দুই বা শীর্ষে থাকতে পারতাম।

পরের অংশে অবশ্য ইতিবাচকতা নিয়েও বলেছেন তামিম। বিশ্বকাপের আগে দুর্বলতাগুলো কাটিয়ে উঠতে পারবে দল, আশা ওয়ানডে দলপতির। তামিম বলেন, ‘খুব ইতিবাচকভাবে আমরা কোয়ালিফাই (বিশ্বকাপে) করেছি। এই সিরিজ আছে, এশিয়া কাপ, নিউজিল্যান্ডের সঙ্গে সিরিজের ব্যাপারে কথা চলছে, এই সিরিজগুলো গুরুত্বপূর্ণ প্রস্তুতির জন্য। যেসব জায়গায় দুর্বলতা আছে, ওইসব জায়গায় যতটুকু ভালো করা যায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *