রাবি শিক্ষার্থীকে অপহরণ করে চাঁদা দাবি, গ্রেফতার ১

রাবি শিক্ষার্থীকে অপহরণ করে চাঁদা দাবি, গ্রেফতার ১

শিক্ষার্থীকে অপহরণ করে চাঁদা দাবি এবার মহানগর ছাত্রলীগ নেতা গ্রেফতার

রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) ক্যাম্পাসে ঘুরতে আসা এক শিক্ষার্থীকে অপহরণ করে চাঁদা দাবির ঘটনার মামলায় পারভেজ নামে রাজশাহী মহানগর ছাত্রলীগের নেতাকে গ্রেফতার করেছে পুলিশ।

শনিবার (১১ ফেব্রুয়ারি ) অভিযান চালিয়ে তাকে আটক করে পুলিশ। পরে তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়।

মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাফিজুর রহমান বলেন, ‘রাবি ক্যাম্পাস থেকে অপহরণ ও চাঁদা দাবির মামলায় এর আগে তিনজনকে গ্রেফতার করা হয়। এই মামলার আরেক আসামিকে শনিবার গ্রেফতার করা হয়। পরে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।’

এর আগে একই মামলায় এক ছাত্রলীগ নেতাসহ রুয়েটের তিন শিক্ষার্থীকে গ্রেফতার করে পুলিশ। তারা কারাগারে আছেন।

গ্রেফতার পারভেজ আলী হৃদয় মহানগর ছাত্রলীগের উপবিজ্ঞান বিষয়ক সম্পাদক ও নগরীর ২৮ নম্বর ওয়ার্ড পূর্ব ছাত্রলীগের সাধারণ সম্পাদক। তিনি রাজশাহী মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক সিরাজুম মুবিন সবুজের অনুসারী।

এ বিষয়ে রাজশাহী মহানগর ছাত্রলীগ সাধারণ সম্পাদক সম্পাদক সিরাজুম বলেন, ‘পারভেজকে গ্রেফতারের বিষয়টি শুনেছি। তবে যতটুক জানি রুয়েটের কয়েকজন এ ঘটনায় জড়িত। সেখানে পারভেজ কীভাবে জড়ালো তা জানতে হবে। সে যদি প্রকৃত অপরাধী হয় তার বিরুদ্বে ব্যবস্থা নেওয়া হবে।’

প্রসঙ্গত, গত মঙ্গলবার রাতে নাজমুল নজরুল নামে রাজশাহীর ইনস্টিটিটিউট অব হেলথ টেকনোলজির (আইএইচটি) এক শিক্ষার্থীকে রুয়েটের তিন শিক্ষার্থী তুলে নিয়ে যান বলে অভিযোগ পাওয়া গেছে। তাকে আটকে রেখে মারধর ও চাঁদা দাবি করেন। পুলিশ ওই শিক্ষার্থীকে উদ্ধার কর এবং এসময় তিনজনকে আটক করে। পরবর্তীতে ভুক্তভোগী শিক্ষার্থী রুয়েটের তিনজনসহ অজ্ঞাত দুজনকে আসামি করে অপহরণ ও চাঁদাবাজির মামলা করেন। সেই মামলায় পারভেজকে গ্রেফতার করা হয়।