রাবিতে সেকেন্ড টাইম চালু , ভর্তি পরীক্ষা শুরু ২৪ জুলাই

রাবিতে সেকেন্ড টাইম চালু , ভর্তি পরীক্ষা শুরু ২৪ জুলাই

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ২০২১-২২ শিক্ষাবর্ষে স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা আগামী ২৪ জুলাই থেকে শুরু হয়ে চলবে ২৭ জুলাই পর্যন্ত। শুধুমাত্র এবছরের জন্য থাকছে দ্বিতীয়বার ভর্তি পরীক্ষা দেওয়ার সুযোগ। ভর্তি পরীক্ষার প্রাথমিক আবেদন ২৫ মে থেকে শুরু হয়ে চলবে ০৯ জুন পর্যন্ত এবং চুড়ান্ত আবেদন ১৫ থেকে ২৮ জুন পর্যন্ত চলবে।

বৃহস্পতিবার (৩১ মার্চ) বিকেলে ভর্তি পরীক্ষা উপ-কমিটির মিটিং শেষে এ তথ্য নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা জনাব এম তারেক নূর।

তিনি বলেন, ‘রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায় করোনা পরিস্থিতি বিবেচনায় শুধুমাত্র এবারের জন্য দ্বিতীয়বার ভর্তি পরীক্ষা দেওয়ার সুযোগের বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এবারের পরীক্ষা তিনটি (এ, বি, সি) ইউনিটে ৪টি শিফটে অনুষ্ঠিত হবে। আর প্রতি শিফটে ১৮ হাজার করে মোট ৭২ হাজার শিক্ষার্থী একটি ইউনিটে পরীক্ষা দিতে পারবে।

ছাত্র উপদেষ্টা আরও বলেন, ‘২০২১-২২ শিক্ষাবর্ষে স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা আগামী ২৪ জুলাই থেকে শুরু হয়ে চলবে ২৭ জুলাই পর্যন্ত। ভর্তি পরীক্ষার প্রাথমিক আবেদন ২৫ মে থেকে শুরু হয়ে চলবে ০৯ জুন পর্যন্ত এবং চুড়ান্ত আবেদন ১৫ থেকে ২৮ জুন পর্যন্ত চলবে।