রাজশাহীতে বাবার সম্মুখে ঝঁড়ে গেলো মেয়ের জীবন

রাজশাহীতে বাবার সম্মুখে ঝঁড়ে গেলো মেয়ের জীবন

রাজশাহী নগরের খড়খড়ি বাইপাসের বামনশিখড় এলাকায় একটি কয়লাবোঝাই ট্রাকের ধাক্কায় আফরিন নামে প্রথম শ্রেণীর এক শিশু ছিটকে পড়ে যায় । বাবা আজিজুল ট্রাককে ইশারায় থামার অনুরোধ করলেও কাজ হয়নি। ট্রাকটি আফরিনের ডান পায়ের ওপর দিয়ে চলে যায়।

আফরিনকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের ভর্তি করা হয়। পরে বিকেলে ঢাকার জাতীয় অর্থোপেডিক হাসপাতাল ও পুনর্বাসন প্রতিষ্ঠানে (পঙ্গু হাসপাতালে) পাঠানো হয়। বুধবার সকালে এ ঘটনাটি ঘটে ।

আফরিন এ বছর রাজশাহী বিশ্ববিদ্যালয় স্কুলের প্রথম শ্রেণিতে ভর্তি হয়েছে। বাবা আজিজুল হক বিশ্ববিদ্যালয়ের প্রকাশনা দপ্তরের অফিস সহায়ক। তাঁর বাড়ি মতিহার থানার রামচন্দ্রপুর এলাকায়।

বাবা আজিজুল হক জানান, সকাল সাড়ে আটটার দিকে মোটরসাইকেলে মেয়েকে নিয়ে স্কুলে যাচ্ছিলেন। বামনশিখড় এলাকায় রাস্তার মোড়ে পৌঁছালে বিপরীত দিক থেকে আসা একটি কয়লাবোঝাই ট্রাক ধাক্কা দিয়ে আফরিনের ডান পায়ের ওপর দিয়ে চলে যায়। তিনি বলেন, যার এখন স্কুলে থাকার কথা ছিল, সে হাসপাতালে কষ্টে ছটফট করছে। তার কষ্ট বোঝা যাচ্ছে না।

পরে বেলা সাড়ে তিনটার দিকে অ্যাম্বুলেন্সে আফরিনকে ঢাকার পঙ্গু হাসপাতালে পাঠানো হয়। সন্ধ্যার দিকে মুঠোফোনে ফোন দিলে বাবা আজিজুল হক জানান, তাঁরা এখন টাঙ্গাইল পার হচ্ছেন।

বিশ্ববিদ্যালয় স্কুলের অধ্যক্ষ শফিউল আলম বলেন, শিশুটি এ বছর তাঁদের স্কুলে ভর্তি হয়েছে। দুর্ঘটনার পরই তিনি হাসপাতালে যান। চিকিৎসকের পরামর্শে আফরিনকে ঢাকার পঙ্গু হাসপাতালে পাঠানোর ব্যবস্থা করা হয়েছে। তার চিকিৎসায় স্কুল পাশে আছে বলে জানান তিনি।

মতিহার থানার ওসি আনোয়ার আলী তুহিন বলেন, তাঁরা দুর্ঘটনার পর এলাকায় গিয়ে জানতে পারেন, ট্রাকের সঙ্গে ধাক্কা খেয়ে মেয়েটি ট্রাকের সামনে ছিটকে পড়ে। পরে ট্রাকটি শিশুটির পায়ের ওপর দিয়ে চলে যায়।

তিনি বলেন, তাঁরা শিশুটির খোঁজখবর রাখছেন। এ ঘটনায় ট্রাকটি জব্দ করে থানায় আনা হয়েছে। তবে ট্রাকচালক পালিয়ে গেছেন। এ বিষয়ে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।