মেসির শ্রেষ্ঠত্ব স্বীকার করে যা বললেন এমবাপ্পে

মেসির শ্রেষ্ঠত্ব স্বীকার করে যা বললেন এমবাপ্পে

মেসির শ্রেষ্ঠত্ব স্বীকার করে যা বললেন এমবাপ্পে

লিওনেল মেসি ও কিলিয়ান এমবাপ্পে। দুজন একই ক্লাবের হয়ে মাঠ মাতান। কাতারে বিশ্বকাপের ফাইনালে এমবাপ্পেকে পরাজিত করে মেসি জিতেছেন বিশ্বকাপের সোনালি ট্রফি। গত সোমবার (২৭ ফেব্রুয়ারি) আবারও মুখোমুখি হয়েছিলেন দুজন। সেখানেও মেসির কাছে ধরাশায়ী হলেন এমবাপ্পে।

সোমবার প্যারিসে দ্য বেস্টের অনুষ্ঠানে দুজনই বসেছিলেন সামনের সারিতে। ফিফা দ্য বেস্ট অ্যাওয়ার্ডে বর্ষসেরা ফুটবলার হিসেবে ফিফা সভাপতি জিয়ান্নি ইনফান্তিনো মেসির নাম ঘোষণা করার সঙ্গে সঙ্গে পাশের চেয়ারে বসা এমবাপ্পের দিকে তাকিয়ে হাত বাড়িয়ে দিলেন। ফরাসি তারকাও হাসিমুখে অভিনন্দন জানিয়েছেন এলএমটেনকে।

বিশ্বকাপের পর দ্য বেস্টের অ্যাওয়ার্ডের লড়াইয়ে আরও একবার মেসির কাছে হারের পর মেসিকে আরও একবার অভিনন্দন জানাতে সোশ্যাল মিডিয়ার দ্বারস্থ হন এমবাপ্পে। ট্রফি হাতে নিজের ছবি আপলোড করে ইনস্টাগ্রামে এমবাপ্পে লিখেন, ঘরে আরো একটি ট্রফি এসেছে। অনেক অভিনন্দন লিও মেসি।

এটুকু লিখেই থামেননি এমবাপ্পে। ৮ গোল করে কাতার বিশ্বকাপে সর্বোচ্চ গোলদাতা হওয়া এমবাপ্পে সহজভাবেই মেনে নিয়েছেন মেসির শ্রেষ্ঠত্ব। ইনস্টাগ্রামে তিনি লিখেছেন, তুমিই সেরা।

বিশ্বের সব দেশের জাতীয় ফুটবল দলের কোচ, অধিনায়ক, নির্বাচিত সাংবাদিক আর ভক্তদের ভোটের ভিত্তিতে নির্বাচন করা হয়েছে ফিফার বর্ষসেরার ফুটবলার। ২০২১ সালের ৮ আগস্ট থেকে ২০২২ সালের ১৮ ডিসেম্বর পর্যন্ত পারফরম্যান্স বিবেচনা করে দেয়া হয়েছে এই পুরস্কার। এই সময়ে ৪৫ গোলের পাশাপাশি ৩৪টি এসিস্ট করেছেন মেসি।

মেসি এই পুরস্কার জয়ের পথে পেয়েছেন ৫২ পয়েন্ট। এর বিপরীতে দ্বিতীয় হওয়া এমবাপ্পে পেয়েছেন ৪৪ পয়েন্ট। ৩৪ পয়েন্ট নিয়ে তৃতীয় হয়েছেন রিয়াল মাদ্রিদের ফরাসি স্ট্রাইকার বেনজেমা।

এদিকে এই পুরস্কার জেতার পর মেসি বলেন, ‘অকল্পনীয়। দুর্দান্ত একটি বছর কাটিয়েছি এবং এখানে থাকতে পারা এবং এই পুরস্কার জেতা আমার জন্য সম্মানের। সতীর্থদের ছাড়া এখানে থাকতে পারতাম না আমি। দীর্ঘদিন ধরে যে স্বপ্নটি দেখেছি, সেটা অবশেষে পূরণ করতে পেরেছি। খুব কম মানুষই এটা পূরণ করতে পারে এবং স্বপ্নটা পূরণ করতে পেরে নিজেকে ভাগ্যবান মনে করছি।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *