ভোলায় বিএনপি-পুলিশ সংঘর্ষ, নিহত যুবদল নেতা

ভোলায় বিএনপি-পুলিশ সংঘর্ষ, নিহত যুবদল নেতা

ভোলা সদর উপজেলায় লোডশেডিং ও জ্বালানিখাতে অব্যবস্থাপনার প্রতিবাদে বিক্ষোভ মিছিলে বিএনপি-পুলিশের সংঘর্ষ হয়েছে। এ সময় গুলিবিদ্ধ হয়ে আবদুর রহিম নামে এক যুবদল নেতা নিহত হয়েছেন। এ ঘটনায় পুলিশসহ অর্ধশতাধিক আহত হয়েছেন।

রোববার (৩১ জুলাই) বেলা সাড়ে ১১টার দিকে উপজেলার  শহরের মহাজনপট্টি এলাকার এ ঘটনা ঘটে নিহত আবদুর রহিম উপজেলার দক্ষিণ দিঘলধী ইউনিয়নের বাসিন্দা। ওই ইউনিয়ন যুবদল নেতা বলে জানা গেছে। 

এদিকে এ ঘটনায় সাত বিএনপি নেতাকর্মীকে আটক করা হয়েছে। জানা যায়, বেলা সাড়ে ১১টার দিকে উপজেলার শহরের মহাজনপট্টি এলাকা বিএনপি সমাবেশ করে। এরপর বিক্ষোভ মিছিল নিয়ে রাস্তায় বের হলে পুলিশ বাধা দেয়। এ সময় বিএনপি নেতাকর্মীরা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করে। পুলিশও লাঠিচার্জ ও গুলি করে। এতে সমাবেশে গুলিবিদ্ধ হন যুবদল নেতা আবদুর রহিম এবং আহত হয় পুলিশসহ অর্ধশতাধিক নেতাকর্মী। আহতদের ভোলা সদর হাসপাতালে নিলে সেখানে দায়িত্বরত চিকিৎসক আবদুর রহিমকে মৃত ঘোষণা করেন

জেলা অতিরিক্ত পুলিশ সুপার মো. সর্দার ফরহাদ এ তথ্য নিশ্চিত করেছেন।
তিনি জানান, বিএনপি নেতাকর্মীরা রাস্তা বন্ধ করে বিশৃঙ্খরা সৃষ্টি করে। এ সময় পুলিশ বাধা দিলে তারা ইটপাটকেল নিক্ষেপ করে। এ সময় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ লাঠিচার্জ, টিয়ারশেল ও ফাঁকা গুলি করে। এ ঘটনায় সাত বিএনপি নেতাকর্মীকে আটক করা হয়েছে। বিএনপি সাধারণ সম্পাদক হারুনুর রশীদ জানান, এলাকায় শান্তিপূর্ণ কর্মসূচিতে পুলিশ বাধা দেয়। এ সময় পুলিশের গুলিতে বিএনপি নেতা আবদুর রহিম নিহত হয়েছেন এবং আহত হয়েছেন অর্ধশতাধিক।