ভূমিকম্প বিধ্বস্ত সিরিয়ায় ইসরায়েলি ক্ষেপণাস্ত্র হামলা, নিহত ৫

ভূমিকম্প বিধ্বস্ত সিরিয়ায় ইসরায়েলি ক্ষেপণাস্ত্র হামলা, নিহত ৫

ভূমিকম্প বিধ্বস্ত সিরিয়ায় মিসাইল হামলা চালিয়েছে ইসরাইল। রাজধানী দামেস্কে এই হামলায় অন্তত ১৫ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও বেশ কিছু। রোববার ভোরে দামেস্কের একটি ঘনবসতিপূর্ণ এলাকায় এ ঘটনা ঘটে।

বার্তা সংস্থা এএফপির প্রতিবেদনে বলা হয়, রোববার ভোরে দামেস্কের মধ্যাঞ্চলীয় কাফর সুসা এলাকায় কিছু ভবনে ইসরাইলি একটি মিসাইল আঘাত হানে। এটি দামেস্কে ইরানি স্থাপনার কাছাকাছি সুরক্ষিত নিরাপত্তা কমপ্লেক্সের পাশে অবস্থিত। হামলায় ওই এলাকার বেশ কয়েকটি ভবনও ক্ষতিগ্রস্ত হয়েছে। 

সিরিয়ার একজন পুলিশ কর্মকর্তা জানান, ইসরাইলের এই হামলায় বেশ কয়েকজন নিহত ও আহত হয়েছে। তবে ইসরাইলের মুখপাত্র এই হামলার বিষয়ে মন্তব্য করতে অস্বীকৃতি জানিয়েছেন।

সামরিক সূত্রের বরাত দিয়ে সিরীয় রাষ্ট্রীয় মিডিয়া জানায়, রোববার ভোরে রাজধানী দামেস্কের বেশ কয়েকটি এলাকা লক্ষ্য করে হামলা চালায় ইসরাইল। এতে ১৫ জন বেসামরিক নাগরিক নিহত ও আরও কিছু লোক আহত হয়। এ ছাড়া হামলায় বেশ কয়েকটি আবাসিক ভবন ক্ষতিগ্রস্ত হয়েছে। 

দেশটির সেনাবাহিনী এক বিবৃতিতে বলেছে, ইসরাইলের এই হামলা কোনো নির্দিষ্ট ব্যক্তিকে লক্ষ্য করে করা হয়েছে কিনা তা তাৎক্ষণিকভাবে বোঝা যায়নি।