বেগম খালেদা জিয়ার সঙ্গে দেখা করেছেন মান্না

বেগম খালেদা জিয়ার সঙ্গে দেখা করেছেন মান্না

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সঙ্গে দেখা করেছেন নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না। সোমবার (৮ মে) রাত সোয়া আটটায় গুলশানে খালেদা জিয়ার বাসভবন ফিরোজায় প্রবেশ করেন মান্না। সাক্ষাৎ শেষে সাড়ে নয়টার দিকে বের হন তিনি।

এর আগে বিএনপির অনেক সিনিয়র নেতা দলটির চেয়ারপারসনের সঙ্গে সাক্ষাৎ করলেও এবারই প্রথম বিএনপির যুগপৎ আন্দোলনের কোনো শীর্ষনেতা খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ করলেন।

বেগম খালেদা জিয়ার সঙ্গে কী বিষয়ে আলোচনা হয়েছে জানতে চাইলে মাহমুদুর রহমান মান্না গণমাধ্যমকে বলেন, অনেক বিষয়ে আলাপ-আলোচনা হয়েছে। প্রথমে তার শারীরিক অবস্থা সম্পর্কে জানতে চেয়েছি।

‘জবাবে বেগম জিয়া বলেছেন, তিনি অসুস্থ। তার যে সমস্যা, চিকিৎসকদের পরামর্শে বিদেশে চিকিৎসার জন্য যেতে চেয়েছিলেন, কিন্তু সরকার দিচ্ছে না। মান্না বলে, বেগম জিয়াকে বলেছি, সরকার বলছে যে আপনার রাজনীতি করতে কোনো বাধা নেই। আমরা আন্দোলনের সহায়ক হিসেবে আপনাকে চাই। একথার জবাবে মৃদু হেসে বেগম জিয়া বলেন, আপনারা যারা আন্দোলনে আছেন সবাই অভিজ্ঞ। অনেক আন্দোলনে আপনারা নেতৃত্ব দিয়েছেন।

মান্না বলেন, কেউ কেউ বলছে আন্দোলনের অংশ হিসেবে নির্বাচনে যাওয়া উচিত। একথার জবাবে বেগম জিয়া বলেন, প্রশ্নই আসে না। এ বিষয়ে তিনি কোনো এলাও করবেন না।

মান্না আরও বলেন, ঈদের পরও বিএনপির এখনো কোনো কর্মসূচি নেই, কঠোর আন্দোলন নেই। একথার সঙ্গে বিএনপি চেয়ারপারসন একমত পোষণ করেন। তিনি বলেন, এটা ঠিক হাতে সময় নেই। চূড়ান্ত আন্দোলনের বিষয়ে সিরিয়াস হতে হবে। সরকারকে আর সময় দেয়া যাবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *