বুধবার থেকে এইচএসসির নম্বরপত্র বিতরণ

বুধবার থেকে এইচএসসির  নম্বরপত্র  বিতরণ

২০২১ সালের এইচএসসি পাস শিক্ষার্থীদের একাডেমিক ট্রান্সক্রিপ্ট (নম্বরপত্র) বিতরণ করার সময় নির্ধারণ করা হয়েছে। ঢাকা শিক্ষা বোর্ডের অধীনে শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে বুধবার থেকে এ কার্যক্রম শুরু করা হবে। মঙ্গলবার সংশ্লিষ্ট শিক্ষা বোর্ড থেকে এ সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ঢাকা শিক্ষা বোর্ডের অধীনে ২০২১ সালের এইচএসসি পরীক্ষার্থীদের সনদপত্র বিতরণ কার্যক্রম শুরু করা হচ্ছে। প্রতিদিন সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত জেলাভিত্তিক সনদ বিতরণ করা হবে। তার মধ্যে ৩০ মার্চ ঢাকা জেলা, নারায়ণগঞ্জ, নরসিংদী, মুন্সিগঞ্জ, মানিকগঞ্জ, গাজীপুর, টাঙ্গাইল ও কিশোরগঞ্জ জেলায় এবং পরদিন ৩১ মার্চ ফরিদপুর, মাদারীপুর, শরীয়তপুর, রাজবাড়ী, গোপালগঞ্জ ও ঢাকা মহানগরে এ সনদ বিতরণ করা হবে।

বলা হয়েছে, প্রতিষ্ঠান প্রধান নিজে অথবা তার প্রাধিকার প্রাপ্ত কোনো শিক্ষকের (শিক্ষক ব্যতীত অফিস সহকারী অথবা অন্য কাউকে একাডেমিক ট্রান্সক্রিপ্ট প্রদান করা হবে না) মাধ্যমে উল্লেখিত সময়ে অফিস চলাকালীন উচ্চমাধ্যমিক পরীক্ষা শাখা থেকে প্রতিষ্ঠানের একাডেমিক ট্রান্সক্রিপ্ট গ্রহণের জন্য অনুরোধ করা হয়েছে। কোনো অবস্থাতেই শিক্ষক ছাড়া অন্য কাউকে সনদপত্র নেওয়ার জন্য ক্ষমতা প্রদান করা যাবে না। প্রতিষ্ঠানের ভারপ্রাপ্ত অধ্যক্ষ হলে; আবেদনপত্রে গভর্নিং বডির সভাপতি, জেলা প্রশাসক/উপজেলা নির্বাহী কর্মকর্তার প্রতিস্বাক্ষর থাকতে হবে। সনদ গ্রহণের পর তাতে কোনো প্রকার ভুলক্রটি ধরা পড়লে পরবর্তী সাত দিনের মধ্যে উচ্চমাধ্যমিক পরীক্ষা শাখা থেকে সংশোধন করে নিতে বলা হয়েছে।