বিশ্বকাপ ট্রফি নিয়ে দেশে ফিরে জনতার ভালোবাসায় সিক্ত মেসিরা

বিশ্বকাপ ট্রফি নিয়ে দেশে ফিরে জনতার ভালোবাসায় সিক্ত মেসিরা
মেসিদের বরণ করতে আসা আর্জেন্টাইনরা

ট্রফিসহ বিশ্বজয় করা মহাতারকাকে দেখে জনতা জয়ধ্বনি দিয়ে ওঠে। ভামোস আর্জেন্টিনা-এই ধ্বনিতে যেন প্রকম্পিত হয় পুরো বুয়েনস এইরেস। এরপর ছাদখোলা বাসের যাত্রা শুরু। বুয়েনস এইরেসের বিভিন্ন রাস্তা ঘুরে যার গন্তব্য ওবেলিস্ক। যেটা উৎসবের কেন্দ্রবিন্দু। সেখানেই মেসিদের দেওয়া হবে সংবর্ধনা।ধীরে ধীরে বাস এগিয়ে চলে। রাস্তার দুই পাশে মানুষ আনন্দ চিৎকার করতে থাকে। ছাদখোলা বাসে মেসি আর তাঁর সতীর্থেরা কখনো ট্রফি উঁচিয়ে ধরছেন, কখনো উড়ন্ত চুমো দিচ্ছেন আর্জেন্টিনার ফুটবল-পাগল মানুষের দিকে।
রাত কেটে ভোর হবে, ভোর পেরিয়ে দুপুর, দুপুর গড়িয়ে সন্ধ্যা; কিন্তু আর্জেন্টিনার মানুষের উৎসব থামবে না।

মেসিরা ছাদখোলা বাসে আর হাজার হাজার মানুষ পদব্রজে-সবার যাত্রাই বুয়েনস এইরেসের কেন্দ্রস্থান ওবেলিস্কের দিকে। রাত কেটে ভোর হবে, ভোর পেরিয়ে দুপুর, দুপুর গড়িয়ে সন্ধ্যা; কিন্তু আর্জেন্টিনার মানুষের উৎসব থামবে না। সেটা আগেই বুঝতে পেরেছিলেন আর্জেন্টিনার প্রেসিডেন্ট আলবার্তো ফার্নান্দেজ। তাই তো তিনি আনন্দের এ দিনে আর্জেন্টিনায় ঘোষণা করেছেন সাধারণ ছুটি।
মেসিদের আর বিশ্বকাপ ট্রফি দেখতে আসা আইরতন কেরদোকাস নামের ২৫ বছর বয়সী এক ছাত্র বার্তা সংস্থা এএফপিকে বলেছেন, ‘আমরা সারা রাত থাকব, আগামীকালও থাকব। আগামীকাল আমরা কোনো কাজ করব না। আমরা কিছু করব না। আর্জেন্টিনা দলের সঙ্গে ওবেলিস্কে যাব।’