আবার দুঃসংবাদ এলো তামিমের

জাতীয় দল থেকে নিজেকে সরিয়ে নিয়ে নেপালে খেলতে গিয়েছিলেন দেশসেরা ওপেনার তামিম ইকবাল। আগের ম্যাচে ৩০ বলে ৪০ রান করে ছন্দ ফিরে পাওয়ার আভাস দিয়ে বুধবার নেপালে ব্যর্থ হন বাংলাদেশের বাঁহাতি এ উদ্বোধনী ব্যাটসম্যান।

ফের দুঃসংবাদ শুনতে হলো তামিমকে।  আবারও চোট পেয়েছেন। যে কারণে এভারেস্ট প্রিমিয়ার লিগ (ইপিএল) ছেড়ে দেশে ফিরতে হয়েছে তাকে।এভারেস্ট প্রিমিয়ার লিগের কাঠমান্ডু কিংসের বিপক্ষে বুধবার এলিমিনেটর ম্যাচে বাঁ হাতের বুড়ো আঙুলে চোট পেয়েছেন তামিম। বৃহস্পতিবার সকালে দেশে ফিরে এসেই স্ক্যান করিয়েছেন এই বাঁহাতি ওপেনার। স্ক্যান রিপোর্টও হাতে এসেছে তার। চিকিৎসকরা জানিয়েছেন, চিড় ধরা পড়েছে ওয়ানডে দলের অধিনায়কের আঙুলে। এ জন্য অন্তত ৩ সপ্তাহ বিশ্রামে থাকতে হবে তামিমকে। গণমাধ্যমকে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের একটি সূত্র এসব তথ্য জানিয়েছে। সূত্র জানায়, নেপাল থেকে বৃহস্পতিবার সকাল ৯টায় ঢাকায় শাহজালাল বিমানবন্দরে নামেন তামিম। এর পর তাকে স্ক্যানের জন্য বনানীর একটি হাসপাতালে নেওয়া হয়। চোটের জায়গায় ফ্র্যাকচার ধরা পড়েছে। এই চোট পুরোপুরি সেরে উঠতে অন্তত ৩ সপ্তাহ লাগবে।

ফিল্ডিং করতে গিয়ে বাঁহাতের বুড়ো আঙুলে চোট পেয়েছেন। এ জন্য আজ (বৃহস্পতিবার) সকালে দেশে ফিরে এসেছেন। করিয়েছেন স্ক্যানও।  হাঁটুর চোট থেকে সুস্থ হতে প্রায় ৩ মাসের বিশ্রামে ছিলেন টাইগার ওপেনার। নিউজিল্যান্ড সফরে খেলেননি টি-টোয়েন্টি সিরিজ। জিম্বাবুয়ে সফরেও ওয়ানডে খেলে বাকি দুই ফরম্যাটে মাঠে নামতে পারেননি তামিম।  এর পর চোটের কারণে ঘরের মাঠে খেলেননি অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের বিপক্ষে সমান পাঁচ ম্যাচের দুটি টি-টোয়েন্টি সিরিজ।  দীর্ঘদিন কুড়ি ওভারের ফরম্যাটে মাঠের বাইরে থাকায় আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে নিজের নাম সরিয়ে নেন তামিম।  বিশ্বকাপ পর পরই পাকিস্তানের বিপক্ষে সিরিজ খেলবে বাংলাদেশ। এখন সেই সিরিজও খেলতে পারবেন না ওয়ানডে দলের অধিনায়ক।