আজ রাতে মাঠে নামবে আর্জেন্টিনা

আজ রাতে মাঠে নামবে আর্জেন্টিনা

ফিফা বিশ্বকাপের চ্যাম্পিয়ন আর্জেন্টিনা জাতীয় ফুটবল দল। সবশেষ ঘরের মাঠে দুই প্রীতি ম্যাচে পানামা ও কুরাকাওকে বিশাল ব্যবধানে হারিয়ে চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলকে হটিয়ে উঠেছে ফিফা র‍্যাঙ্কিংয়ের শীর্ষে।

আর্জেন্টিনা জাতীয় দলের সফলতা যখন ঈর্ষণীয় তখন পিছিয়ে নেই দেশটির অনূর্ধ্ব-১৭ দলও। আগামী দিনের মেসি-মার্টিনেজরাও ছুটছে শিরোপার পেছনে। ইকুয়েডরে বসেছে অনূর্ধ্ব-১৭ দক্ষিণ আমেরিকান চ্যাম্পিয়নশিপের ১৯তম আসর। টুর্নামেন্টের ফাইনাল রাউন্ডের প্রথম ম্যাচে আজ মাঠে নামবে  আলবিসেলেস্তে জুনিয়ররা।

মঙ্গলবার (১১ এপ্রিল) বাংলাদেশ সময় রাত ১টায় চিলি অনূর্ধ্ব-১৭ দলের মুখোমুখি হবে আর্জেন্টিনা অনূর্ধ্ব-১৭ দল। ইকুয়েডরে রাজধানী কুইটোর এস্তাদিও রদ্রিগো পাজ ডেলগাডোতে অনুষ্ঠিত হবে ম্যাচটি। এর আগে, গ্রুপ পর্বের চার ম্যাচের তিনটিতে জয় ও এক ড্র নিয়ে ‘বি গ্রুপ’ চ্যাম্পিয়ন হয়ে ফাইনাল রাউন্ডে উঠেছে আর্জেন্টিনা। দক্ষিণ আমেরিকা অনূর্ধ্ব-১৭ চ্যাম্পিয়ন্সশিপের নিয়ম অনুযায়ী ফাইনাল রাউন্ডে উন্নীত করা সবগুলো দলের মুখোমুখি হতে হবে।

আর্জেন্টিনার ১৪ এপ্রিল ভেনেজুয়েলার বিপক্ষে খেলবে নিজেদের দ্বিতীয় ম্যাচ। প্যারাগুয়ের সঙ্গে খেলবে ১৭ এপ্রিল তৃতীয় ম্যাচ। স্বাগতিক ইকুয়েডরের মুখোমুখি হবে ২০ এপ্রিল নিজেদের চতুর্থ ম্যাচে। আর চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলের বিপক্ষে খেলতে নামবে আগামী ২৩ এপ্রিল পঞ্চম ও শেষ ম্যাচে।  উল্লেখ্য, ফাইনাল রাউন্ড নিশ্চিত করা ছয়টি দলই মুখোমুখি হবে একে অপরের। প্রতিটি দলের থাকবে পাঁচটি করে ম্যাচ। পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা দল হবে চ্যাম্পিয়ন। আর দ্বিতীয় স্থানে থাকা দল হবে রানার্সআপ। বাকি চার দলের মধ্যে যথায়ক্রমে তৃতীয়, চতুর্থ, পঞ্চম ও ষষ্ঠ স্থান নির্ধারণ হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *