নেতাদের নামে ‘বেয়াদবি’ এবং নোংরা ভাষা ব্যবহার করলে কঠোর জবাব দেয়া হবে: ওবায়দুল কাদের

নেতাদের নামে ‘বেয়াদবি’ এবং নোংরা ভাষা ব্যবহার করলে কঠোর জবাব দেয়া হবে: ওবায়দুল কাদের

বিএনপি নেতাদের হুঁশিয়ারি দিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, তাদের নেতাদের নামে ‘বেয়াদবি’ এবং নোংরা ভাষা ব্যবহার করলে কঠোর জবাব দেয়া হবে।

রোববার (১১ ডিসেম্বর) মানিকগঞ্জ জেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন তিনি।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী বলেন, ‘তাদের (বিএনপি নেতাদের) শুধু বলব, নোংরা ভাষায় কথা বলবেন না। নোংরা ভাষায় যদি আমাদের সাইড থেকে শুরু হয়, তখন কিন্তু পালাবেন। আমরা কিন্তু বলিনি। আমরা বেগম খালেদা জিয়াই বলি। হাসিনা, হাসিনা এটা বেয়াদবের মতো ভাষা। লন্ডন থেকে এসব বলে আর এখানে বিএনপির নেতাকর্মীরা ব্যবহার করে। নেতাদের নামে খারাপ ভাষায় কথা বলবেন, সমুচিত জবাব দেয়া হবে। কারা কারা বলছেন, সব নোট আছে। তালিকা আছে।

আওয়ামী লীগ বটবৃক্ষ উল্লেখ করে তিনি বলেন, আওয়ামী লীগ বটবৃক্ষের নাম, ধাক্কা দিয়ে ফেলা সম্ভব নয়। সেটা ১০ ডিসেম্বর আবারও প্রমাণ হয়ে গেছে। আওয়ামী লীগকে ফেলে দিলেন না? পল্টনে সমাবেশ করলেন না? আমি বলেছিলাম সমঝোতা হবে। হয়েছে। আমাদের আকাশের কালো মেঘ কেটে যাবে। গতকাল (শনিবার) একটা মেঘ ছিল, সব মেঘ কেটে গেছে। আতঙ্ক দূর হয়েছে। স্বস্তি ফিরেছে। অনুমোদিত (বিএনপির গণসমাবেশ) জায়গা, তাদেরই চয়েস।

বিদেশি দূতাবাস ও যুক্তরাষ্ট্রকে উদ্দেশ করে সেতুমন্ত্রী বলেন, ‘আজ বিদেশি দূতাবাস সহিংসতা নিয়ে ক্ষোভ প্রকাশ করে। উদ্বিগ্ন হয়। পুলিশের ওপর যখন হামলা হয়, পুলিশ যখন মার খেয়ে মাটিতে লুটিয়ে পড়ে, তখন কোথায় থাকে মানবাধিকার? কীসের মানবাধিকার? আপনার দেশে (যুক্তরাষ্ট্র) প্রতিদিন নারী ধর্ষিত হচ্ছে। তখন কি মানবাধিকার লঙ্ঘিত হয় না? সিএনএনের খবরে বের হয়: এক বছরে কত নারী ধর্ষিত হয়েছে। মানবাধিকার তখন কোথায় থাকে?
কাদের বলেন, ফিলিস্তিনে যখন সাংবাদিক শিরিন আবু আকলাকে প্রকাশ্যে হত্যা করা হলো, কী বিচার করলেন ইসরাইলের? আপনারা ইনভেস্টিগেশন দেন, ইসরাইল বলে আমরা মানি না। দুষ্টু ছেলে ইসরাইল আপনাদের মানে না। প্রতিদিন ফিলিস্তিনে রক্ত ঝরছে। কিছু করতে পেরেছেন? পারেন? জাতিসংঘ এত বড় বড় কথা বলে, কই জাতিসংঘ এর কিছু করতে পেরেছে? ইউক্রেন যুদ্ধ বন্ধ করতে পেরেছে?

তিনি বলেন, ‘নিষেধাজ্ঞা দিয়ে আমাদের বিপদে ফেলেছে। আমরা গরিব দেশ থেকে উন্নয়নশীল দেশ হয়েছি। শেখ হাসিনার মতো ভাগ্যবতী নেতা, সৎ নেতা, আদর্শবান নেতা আছে বলেই বাংলাদেশ সফলভাবে করোনা মোকাবিলা করেছে। উন্নত দেশ পয়সা দিয়ে ভ্যাকসিন দিয়েছে আর বাংলাদেশে বিনা পয়সায় ভ্যাকসিনের ব্যবস্থা করা হয়েছে। এটা সম্ভব হয়েছে বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার বদান্যতায়।

কাতার বিশ্বকাপের কথা উল্লেখ করে সেতুসন্ত্রী বলেন, ‘আপনারা তো বিশ্বকাপ খেলা দেখছেন। একদিনও লোডশেডিং পেয়েছেন? বাংলাদেশের জন্য শেখ হাসিনার কোনো বিকল্প নেই। উন্নয়নে শেখ হাসিনার বিকল্প নেই। অর্জনে নেই। এত সৎ নেতা, এত ভালো মানুষ পঁচাত্তরের পর এ দেশে আর একজনও আসেনি। আল্লাহর অনুগ্রহ। এ দেশ স্বাধীন হয়েছে বঙ্গবন্ধুর হাত ধরে। এ দেশে মুক্তি হবে বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার হাত ধরে।