দুই শতাধিক সঙ্গী নিয়ে ঢাকায় এ আর রহমান

দুই শতাধিক সঙ্গী নিয়ে ঢাকায় এ আর রহমান

বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী উপলক্ষে আগামীকাল মঙ্গলবার (২৯ মার্চ) ঢাকার মিরপুরে শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে বিশেষ কনসার্ট। সেখানে পারফর্ম করবেন অস্কারজয়ী সংগীতশিল্পী এ আর রহমান। আজ তিনি ঢাকায় এসে পৌঁছেছেন।

জানা গেছে, সংগীতশিল্পী এ আর রহমান উঠেছেন হোটেল সোনারগাঁওয়ে। দুইদিন থাকবেন সেখানেই। কনসার্টের জন্য তার সঙ্গে দুইশতাধিক সঙ্গী নিয়ে এসেছেন। আজ মিরপুরে রিহার্সেল করবেন জনপ্রিয় এই সংগীতশিল্পী। কাল মঞ্চে উঠবেন।

বিসিবি আয়োজিত কনসার্টটিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা উপস্থিত থাকবেন বলে জানা গেছে। একইসঙ্গে ১৪-১৫ হাজার দর্শক মাঠে বসে উপভোগ করতে পারবেন কনসার্টটি। দর্শকদের প্রবেশের জন্য আজ (সোমবার) সকাল ১০টা থেকে শুরু হয়েছে কনসার্টের টিকিট বিক্রি। মিরপুরের শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে স্থাপিত বুথে বিক্রি করা হচ্ছে এই টিকিট। বিক্রি করা হবে আগামীকালও। প্রতিদিন সকাল ১০টা থেকে টিকিট বিক্রি হবে বিকাল ৫টা পর্যন্ত। তবে কতগুলো টিকিট বিক্রি করা হবে, সে ব্যাপারে কোনো ধারণা দেয়নি বিসিবি। সর্বোচ্চ ক্যাটাগরি হচ্ছে প্লাটিনাম। স্টেজের সামনে, মাঠে বসেই যারা কনসার্ট উপভোগ করতে পারবেন, তারা হচ্ছেন প্লাটিনাম। এই ক্যাটাগরির টিকিট কিনতে খরচ করতে হবে ১০ হাজার টাকা। মাঠে বসে গান শোনার জন্য আরও একটি ক্যাটাগরি নির্ধারণ করা হয়েছে। গোল্ড। এই ক্যাটাগরির টিকিট বিক্রি হবে ৫ হাজার টাকা করে। আর ক্লাব হাউজ তথা গ্যালারিতে বসে যারা গান উপভোগ করবেন, তাদের জন্য টিকিটের মূল্য নির্ধারণ করা হয়েছে ১ হাজার টাকা করে। এই কনসার্ট ২০২০ সালে আয়োজন করার কথা ছিল। কিন্তু কোভিড সংক্রমণ পরিস্থিতির কারণে তা সম্ভব হয়নি। করোনা পরিস্থিতি স্বাভাবিক হয়ে আসায় এবার সেই কনসার্ট আয়োজন করতে যাচ্ছে দেশের ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থাটি।