ঢাকা-টাঙ্গাইলের ১১ কিলোমিটার মহাসড়কে যানবাহনের ধীরগতি

ঢাকা-টাঙ্গাইলের ১১ কিলোমিটার মহাসড়কে যানবাহনের ধীরগতি

ঢাকা-টাঙ্গাইল বঙ্গবন্ধু সেতু মহাসড়কে গাড়ির চাপ থাকলেও যানজট নেই। বৃহস্পতিবার (৭ জুলাই) বেলা ১১টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত সেতু পূর্ব এলাকার জোকারচর থেকে এলেঙ্গা পর্যন্ত ১১ কিলোমিটার এলাকায় গাড়ির ধীরগতি রয়েছে। এলেঙ্গা হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ আতাউর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে বুধবার (০৬ জুলাই) রাত থেকে বৃহস্পতিবার ভোর সাড়ে ৫টা পর্যন্ত ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতুপূর্ব থেকে মহাসড়কের রাবনা বাইপাস পর্যন্ত ২৫ কিলোমিটার সড়কে যানজটের সৃষ্টি হয়। এতে ভোগান্তিতে পড়েন চালক ও যাত্রীরা।

অন্যদিকে উত্তরবঙ্গ থেকে ছেড়ে আসা গরুবাহী ট্রাক ব্যতীত যাত্রীবাহি পরিবহনগুলো সেতু গোলচত্বর হয়ে ভুঞাপুর-তারাকান্দি দিয়ে ঘুরে মহাসড়কে প্রবেশ করছে। এতে ওই সড়কেও কিছু কিছু এলাকায় পরিবহনের ধীরগতি রয়েছে।

তবে মহাসড়কে যানবাহন চলাচল স্বাভাবিক রাখতে পুলিশ মহাসড়কের বিভিন্ন স্থানে ওয়াচ টাওয়ার স্থাপন করেছে বলে জানিয়েছেন মহাসড়কের এলেঙ্গা হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ আতাউর রহমান। তিনি জানান, রাতের দিকে মহাসড়কের বঙ্গবন্ধু সেতু পূর্ব পাড় থেকে এলেঙ্গা পর্যন্ত তিনটা গাড়ি বিকল হওয়ায় ওই যানজটের সৃষ্টি হয়। তবে এখন গাড়ি চলাচলে ধীরগতি রয়েছে।