টস জিতে ফিল্ডিংয়ে বাংলাদেশ

টস জিতে ফিল্ডিংয়ে বাংলাদেশ

তামিম ইকবালের ইস্যুকে এক পাশে রেখে সিরিজ রক্ষার লড়াইয়ে আফগানিস্তানের মুখোমুখি হয়েছে বাংলাদেশ। তিন ম্যাচের ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন নয়া অধিনায়ক লিটন কুমার দাস। টাইগারদের একাদশে এসেছে দুই পরিবর্তন।

শনিবার (৮ জুলাই) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে আজ দুপুর ২টায় শুরু হবে সিরিজের দ্বিতীয় ম্যাচটি। খেলাটি  সরাসরি দেখা যাবে টি-স্পোর্টস ও গাজী টিভি।

আফগানদের কাছে প্রথম ম্যাচে বৃষ্টি আইনে হারে স্বাগতিক বাংলাদেশ। এতে সফরকারীরা ১-০তে এগিয়ে যায়। আজ হারলেই সিরিজ খোয়াবে টাইগাররা। জিতলে সমতায় ফিরবে। ঘরের মাঠে সিরিজ রক্ষায় মরিয়া সাকিব-লিটনরা।

এদিকে হুট করে অবসরের ঘোষণা দেয়ায় এই সিরিজ থেকে ছিটকে পড়েছেন তামিম। যদিও প্রধানমন্ত্রীর হস্তক্ষেপে আবারও ক্রিকেটে ফেরার কথা জানিয়েছেন এই ড্যাশিং ওপেনার। তবে তামিমের পরিবর্তে রনি তালুকদারকে স্কোয়াডে ডাকে বিসিবি। কিন্তু আজকের ম্যাচে জায়গা হয়নি তার। তামিমের স্থানে একাদশে এসছেন শেখ নাঈম। এছাড়া পেসার তাসকিন আহমেদের পরিবর্তে এবাদত হোসেন একাদশে সুযোগ পেয়েছে।

বাংলাদেশের একাদশ : লিটন দাস (অধিনায়ক), শেখ নাঈম, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, তাওহীদ হৃদয়, আফিফ হোসেন, মেহেদী হাসান মিরাজ, হাসান মাহমুদ, এবাদত হোসেন ও মুস্তাফিজুর রহমান।

আফগানিস্তান একাদশ : রহমানউল্লাহ গুরবাজ, ইব্রাহিম জাদরান, রহমত শাহ, হাশমতউল্লাহ শহীদি, নাজিবুল্লা জাদরান, মোহাম্মদ নবি, রশিদ খান, মুজিব উর রহমান, ফজলহক ফারুকি, আজমতউল্লাহ ওমরজাই ও সেলিম সাফি।