ছাত্রলীগ ক্যাম্পাসকে অনিরাপদ ও ধর্ষণের স্বর্গরাজ্য বানিয়ে তুলেছে : ইসলামী ছাত্র আন্দোলন

ছাত্রলীগ ক্যাম্পাসকে অনিরাপদ ও ধর্ষণের স্বর্গরাজ্য বানিয়ে তুলেছে : ইসলামী ছাত্র আন্দোলন

ক্যাম্পাসে ছাত্রলীগের যৌনসন্ত্রাস নারীর উচ্চশিক্ষাকে বাধাগ্রস্ত করছে বলে দাবি করেছে ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ। শুক্রবার বিকালে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ আয়োজিত সমাবেশে কেন্দ্রীয় সভাপতি নূরুল করীম আকরাম এ দাবি করেন।

তিনি বলেন, ছাত্রলীগ ক্যাম্পাসকে অনিরাপদ ও ধর্ষণের স্বর্গরাজ্য বানিয়ে নারীদের উচ্চশিক্ষাকে বাধাগ্রস্ত করছে। ইডেন কলেজ ছাত্রলীগ নেতৃবৃন্দ যা ঘটিয়েছে এবং মিডিয়াতে যা প্রকাশিত হয়েছে তাতে দেশের সকল শিক্ষার্থীদের সম্মানকে অবনমিত ও ছাত্র রাজনীতিকে কলঙ্কিত করেছে।

ইসলামী ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় সভাপতি আরও বলেন, ছাত্রলীগ ইতোপূর্বে সিট বাণিজ্য, চাঁদাবাজি ও দেহ ব্যবসার মতো ন্যাক্কারজনক ঘটনা ঘটিয়েছে। আগে ক্যাম্পাসে সব অপকর্মের সংঘবদ্ধ নেতৃত্ব দিলেও এবার তারা নারীদের বিরুদ্ধে যৌন সন্ত্রাসী হিসেবে মহড়া প্রদর্শন করছে। ছাত্রলীগের এসব অপকর্মের অহরহ তথ্যপ্রমাণ থাকলেও প্রশাসনের নীরব ভূমিকা ছাত্রসমাজকে ভাবিয়ে তুলেছে।

তিনি বলেন, যারা ধর্ষকদের পাহারা দিচ্ছে, আশ্রয় ও প্রশ্রয় দিচ্ছে তাদের বিরুদ্ধে প্রশাসন যথাযথ ব্যবস্থা না নিলে জনগণের আদালতে তাদের বিচার করা হবে।

সংগঠনের সেক্রেটারি জেনারেল শেখ মুহাম্মাদ আল-আমিনের সঞ্চালনায় সমাবেশ ও বিক্ষোভ মিছিলে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় সহ-সভাপতি শরিফুল ইসলাম রিয়াদ, জয়েন্ট সেক্রেটারি জেনারেল ইউসুফ আহমাদ মানসুর, সাংগঠনিক সম্পাদক ইবরাহীম হুসাইন মৃধা, প্রশিক্ষণ সম্পাদক নূরুল বশর আজিজী, তথ্য ও গবেষণা সম্পাদক সুলাইমান দেওয়ান সাকিব, দফতর সম্পাদক সিরাজুল ইসলাম, প্রচার ও আন্তর্জাতিক সম্পাদক মুনতাছির আহমাদ, বিশ্ববিদ্যালয় সম্পাদক, মাহবুব হোসেন মানিক, ঢাবি সভাপতি (ভারপ্রাপ্ত) ইয়াসিন আরাফাত প্রমুখ।