গতকাল রাজশাহীতে ৫ অনলাইন জুয়াড়ি গ্রেফতার

গতকাল রাজশাহীতে ৫ অনলাইন জুয়াড়ি গ্রেফতার

রাজশাহীতে পুলিশের এন্টি টেরোরিজম ইউনিটের (এটিইউ) একটি দল ৫ অনলাইন জুয়াড়িকে গ্রেফতার করেছে। গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার বিকাল থেকে গভীর রাত পর্যন্ত রাজশাহী মহানগরীর এয়ারপোর্ট থানার তকিপুরসহ বিভিন্ন এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতাররা হলেন- তকিপুর মধ্যপাড়া এলাকার নসিমের ছেলে সিরাজুল ইসলাম ওয়াসিম (৩৩), লক্ষ্মীপুর এলাকার মৃত সাদেক আলীর ছেলে মনিরুল ইসলাম মুন্না (৩৪), মোল্লাপাড়া এলাকার রইসের ছেলে শরিফুল ইসলাম (৪৫) কাটাখালির শ্যামপুরের খবির আলীর ছেলে আব্দুল হাকিম এবং কাশিয়াডাঙ্গা নগরপাড়ার ফজলুল হকের ছেলে তারভির ইসলাম সোহাগ (৩৫)।

এ সময় তাদের কাছ থেকে ৯টি মোবাইল ফোন, এক লাখ ১৭ হাজার ২০০ টাকা, একটি সিঙ্গার অ্যান্ড্রয়েড টিভি, একটি রাউটার, একটি ডায়েরি এবং একটি মিনি প্যাড জব্দ করা হয়।

রাজশাহী এন্টি টেরোরিজম ইউনিটের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ রাকিবুল হাসান ইবনে রহমান জানান, এন্টি টেররিজম ইউনিট (এটিইউ) ঢাকা হেডকোয়ার্টার থেকে রাজশাহীতে অনলাইন জুয়াড়িদের তথ্য সংগ্রহ করে তদন্ত করছিল। মঙ্গলবার ঢাকা থেকে একটি টিম আসে এবং এন্টি টেরোরিজম ইউনিটের রাজশাহী অফিসের সহায়তায় রাজশাহীর বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করে ৫ অনলাইন জুয়াড়িকে গ্রেফতার করে। তাদের বিরুদ্ধে বিভিন্ন থানায় মামলা দায়ের করা হয়েছে।

তিনি আরও জানান, এই জুয়াড়িরা বিভিন্ন অ্যাপস ব্যবহার করে অনলাইন ক্যাসিনো-জুয়া খেলার মাধ্যমে সাধারণ মানুষকে বিভিন্ন ধরনের প্রলোভন দেখাত। তারা প্রতারণার উদ্দেশ্যে অনলাইন জুয়া খেলায় উদ্বুদ্ধ করে মোবাইল ব্যাংকিং (নগদ/বিকাশ/ রকেট) ব্যবহার করে অবৈধ ই-ট্রানজেকশন এবং নগদ টাকা লেনদেনের মাধ্যমে বিপুল পরিমাণ টাকা অবৈধ ভাবে হাতিয়ে নিচ্ছিল। এতে অনলাইন জুয়া প্ল্যাটফর্মে আসক্ত হয়ে যুবসমাজসহ সাধারণ জনগণ সর্বস্বান্ত ও ধ্বংসের দিকে ধাবিত হচ্ছে। এসব প্রতিরোধ করতে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়েছে। এ ধরনের অভিযান অব্যাহত থাকবেও বলে জানান পুলিশের এই কর্মকর্তা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *