কে হবেন টুর্নামেন্ট সেরা

কে হবেন টুর্নামেন্ট সেরা

বিপিএলের নবম আসরের পর্দা নামছে আজ। কুমিল্লা ভিক্টোরিয়ান্স ও সিলেট স্ট্রাইকার্সের মধ্যকার ফাইনালের মধ্য দিয়ে শেষ হবে টুর্নামেন্ট। পর্দা নামার আগেই আলোচনায় এসেছে কার হাতে ওঠবে টুর্নামেন্ট সেরার পুরস্কার। এবারো তালিকায় এগিয়ে আছেন সাকিব আল হাসান। তার ঘাড়ে গরম নি:শ্বাস ফেলছেন নাসির হোসেন। 

সাকিব আল হাসান আগের বিপিএলের আট আসরের মধ্যে চারবার সেরা হয়েছেন। ফরচুন বরিশালের এই অধিনায়ক এবারো ফেভারিটের দৌড়ে আছেন বলে দেখা যাচ্ছে। এছাড়া সেরার দৌড়ে আছেন সিলেটের হয়ে দুর্দান্ত ফর্মে থাকা নাজমুল হোসেন শান্ত ও তৌহিদ হৃদয়। এদিকে ঢাকা ডমিনেটর্সকে নেতৃত্ব দেওয়া নাসির হোসেনও তুমুল প্রতিদ্বন্দ্বিতা জিইয়ে রেখেছেন। 

গতবার টুর্নামেন্ট সেরা হয়েছিলেন সাকিব, সেবার তিনি দলকে ফাইনালে তুলেছিলেন। এবার ফাইনালের মঞ্চে না থাকলেও সাকিবকেই সেরা দাবিদার ভাবা হচ্ছে। তিনি এবার ৩৭৫ রান করেছেন এবং ১৭৪ এর বেশি স্ট্রাইকরেট। এছাড়া তার ঝুলিতে রয়েছে ১০টি উইকেট। 

অপরদিকে বিপিএলে প্রত্যাবর্তনের মঞ্চটা রাঙিয়েছেন নাসির হোসেন। দল ভালো করতে না পারলেও ২২৫ রানের পাশাপাশি ১৬টি উইকেট শিকার করেছেন। 

তৌহিদ হৃদয় আর নাজমুল হোসেন শান্ত ব্যাট হাতে মাঠ মাতিয়েছেন। টুর্নামেন্টের সর্বাধিক রান সংগ্রাহক শান্ত (৪৫২ রান)। এদিকে ১৪১ স্ট্রাইক রেটে হৃদয় করেছেন ৪০৩ রান। টুর্নামেন্ট সেরা না হলেও সেরা ব্যাটারের দৌড়টা সীমাবদ্ধ তাদের মধ্যেই।

তরুণ পেসার হাসান মাহমুদ ১৭ উইকেট নিয়ে টুর্নামেন্টের সেরা উইকেট সংগ্রাহক। তার দল রংপুর রাইডার্স টুর্নামেন্ট থেকে বিদায় নিলেও তানভীর ইসলামের সুযোগ আছে তাকে টপকে যাবার। কুমিল্লা ভিক্টোরিয়ান্স স্পিনারের শিকার ১৬টি উইকেট।