ওসি প্রদীপের বিরুদ্ধে সাক্ষ্য দিলেন মৎস্য ও দুদক কর্মকর্তা

ওসি প্রদীপের বিরুদ্ধে সাক্ষ্য দিলেন মৎস্য ও দুদক কর্মকর্তা

অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান হত্যা মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি সাবেক ওসি প্রদীপ কুমার দাশের বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জনের মামলায় আরও দুইজন সাক্ষ্য দিয়েছেন।

বুধবার (১১ মে) চট্টগ্রাম বিভাগীয় বিশেষ জজ মুন্সী আবদুল মজিদের আদালতে মৎস্য কর্মকর্তা তাসলিমা আক্তার ও দুদক কর্মকর্তা শাহদাত হোসেন সাক্ষ্য দেন। এ নিয়ে ২৩ জনের সাক্ষ্য নিলেন আদালত। আদালত পরবর্তী সাক্ষ্যর জন্য আগামী ২৩ মে দিন ধার্য করেছেন।

মামলায় দুদকের আইনজীবী মাহমুদুল হক জানান, অবৈধ সম্পদ অর্জনের মামলায় সাবেক ওসি প্রদীপ কুমার দাশের বিরুদ্ধে মৎস্য কর্মকর্তা তাসলিমা আকতার ও দুদক কর্মকর্তা শাহদাত হোসেন আদালতে সাক্ষ্য দিয়েছেন। এ নিয়ে মোট ২৩ জন সাক্ষ্য দিলেন।

আদালত সূত্রে জানা গেছে, ২০২০ সালের ২৩ আগস্ট দুদক চট্টগ্রামের সহকারী পরিচালক মোহাম্মদ রিয়াজ উদ্দিন বাদী হয়ে মামলাটি করেন। মামলায় প্রদীপ কুমার দাশ ও তার স্ত্রী চুমকি কারণের বিরুদ্ধে প্রায় চার কোটি টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ আনা হয়।

এর মধ্যে তিন কোটি ৯৫ লাখ পাঁচ হাজার ৬৩৫ টাকা ঘুস-দুর্নীতির মাধ্যমে অর্জন এবং আরও ১৩ লাখ ১৩ হাজার ১৭৫ টাকার সম্পদের তথ্য দুদকে দাখিল করা সম্পদ বিবরণীতে গোপন করা হয় বলে ওই মামলা অভিযোগ করা হয়।

তদন্ত শেষে গত বছরের ২৬ জুলাই মো. রিয়াজ উদ্দিন ওই মামলায় আদালতে অভিযোগপত্র দাখিল করেন। গত ১ সেপ্টেম্বর অভিযোগপত্রের ওপর শুনানি হয়। গত বছরের ১৫ ডিসেম্বর প্রদীপ কুমার দাশ ও তার স্ত্রী চুমকি কারণের বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জনের মামলায় চার্জ গঠন করে আদালত।