ইভিএম ত্রুটির কারণে ভোট দিতে পারেননি জাপা প্রার্থী

ইভিএম ত্রুটির কারণে ভোট দিতে পারেননি জাপা প্রার্থী

রংপুর সিটি করপোরেশন নির্বাচনে ভোটগ্রহণ শুরু হয়েছে। মঙ্গলবার সকাল সাড়ে ৮টায় শুরু হওয়া ভোট চলবে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত। ভোটগ্রহণের শুরুতেই দেখা দিয়েছে ইভিএম’র কারগরি জটিলতা।

মঙ্গলবার (২৭ ডিসেম্বর) সকাল ৯টায় ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) ত্রুটির কারণে ভোট দিতে পারেননি রসিক নির্বাচনের জাতীয় পার্টির মনোনীত মেয়র প্রার্থী মুস্তাফিজার রহমান মোস্তফা। তিনি রংপুর নগরীর আলমনগর কলেজ রোড সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট দিতে এসে ইভিএমে ত্রুটির কারণে ভোট দিতে পারেননি।

মোস্তফা ভোট কক্ষে প্রায় ১৫ মিনিট অবস্থান করে ভোট দিতে না পেরে বাইরে এসে সাংবাদিকদের সামনে ইভিএম নিয়ে হতাশা ও অসন্তোষ প্রকাশ করেন।

এদিকে নির্বাচন সুষ্ঠু করতে সবগুলো কেন্দ্র থাকছে সিসিটিভির আওতায়। যেকোনো মূল্যে এই ভোট অবাধ ও নিরপেক্ষ করতে চায় কমিশন। ২২৯টি ভোটকেন্দ্রে পুলিশ ও আনসারসহ থাকছে আইনশৃঙ্খলা বাহিনীর প্রায় চার হাজার সদস্য।

মেয়র পদে ৯ প্রতিদ্বন্দ্বী প্রার্থী হলেন— জাতীয় পার্টির মোস্তাফিজার রহমান মোস্তফা, আওয়ামী লীগের অ্যাডভোকেট হোসনে আরা লুৎফা ডালিয়া, জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ-ইনু) শফিয়ার রহমান, ইসলামী আন্দোলন বাংলাদেশের আমিরুজ্জামান পিয়াল, খেলাফত মজলিশের তৌহিদুর রহমান মণ্ডল রাজু, জাকের পার্টির খোরশেদ আলম খোকন, বাংলাদেশ কংগ্রেস-এর আবু রায়হান এবং স্বতন্ত্র প্রার্থী মেহেদী হাসান বনি ও লতিফুর রহমান মিলন।

রসিক নির্বাচনে মোট ৪ লাখ ২৬ হাজার ৪৭০ জন ভোটারের মধ্যে ২ লাখ ১২ হাজার ৩০২ জন পুরুষ এবং ২ লাখ ১৪ হাজার ১৬৭ জন নারী তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।