আগামীকাল শুরু হচ্ছে বগুড়া শূন্য আসনের উপনির্বাচন

আগামীকাল শুরু হচ্ছে বগুড়া শূন্য আসনের উপনির্বাচন

আগামীকাল শুরু হচ্ছে বগুড়া-৪ ও ৬ শূন্য আসনের উপনির্বাচন। নির্বাচন অনুষ্ঠানের শেষ মুহূর্তের সব প্রস্ততি প্রায় শেষ। রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক সাইফুল ইসলাম মঙ্গলবার (৩১ জানুয়ারি) সকাল ১১টায় ইভিএমসহ নির্বাচনী সামগ্রী বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন।

বুধবার (১ ফেব্রুয়ারি) সকাল সাড়ে আটটা থেকে বিকেল সাড়ে চারটা পর্যন্ত আসন দুটিতে ভোট গ্রহণ করা হবে।

ইভিএমের সাথে ভোটার তালিকাসহ নির্বাচন সংশ্লিষ্ট ৯ ধরনের উপকরণ বুঝিয়ে দেয়া হয় প্রিজাইডিং অফিসারদের। ইভিএমের যেকোনো কারিগরি ত্রুটি দেখা দিলে বিকল্প প্রস্তুতি হিসেবে প্রয়োজনের  তুলনায় দেড়গুণ ইভিএম রাখা হয়েছে।

ইভিএম বিতরণ-কালে রিটার্নিং কর্মকর্তা সাইফুল ইসলাম সাংবাদিকদের জানান, সুষ্ঠু শান্তিপূর্ণ ও উৎসব মুখর পরিবেশে ভোট গ্রহণের সকল প্রস্তুতি নেয়া হয়েছে। যেকোনো ধরনের অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে দেড় হাজার পুলিশ ও তিন হাজার আনসার সদস্যের পাশাপাশি ভোটের মাঠে থাকছে ১৪ প্লাটুন বিজিবি ও র‍্যাবের ১৭টি টহল টীম। একই সাথে নির্বাহী ম্যাজিট্রেটের পাশাপাশি ভ্রাম্যমাণ আদালতে থাকবেন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটও।

 বগুড়া ৬ সদর আসনে আওয়ামীলীগ, জাপা, জাসদসহ ১১ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। আসনটিতে ১৪৩ কেন্দ্রে ৪ লাখ ১০ হাজারের বেশী ভোটার ভোট দেবেন।

অন্যদিকে কাহালু ও নন্দীগ্রাম উপজেলা নিয়ে গঠিত বগুড়া ৪ আসনে ১১২টি কেন্দ্রে ৩ লাখ ২৮ হাজার ৪৬৯ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

বিএনপির দুই সংসদ সদস্য পদত্যাগ করলে নির্বাচন কমিশন আসন দুটি শূন্য ঘোষণা করে।