টুইটারে চালু হচ্ছে নতুন সুবিধা

টুইটারে চালু হচ্ছে নতুন সুবিধা

সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে চালু হচ্ছে নতুন সুবিধা। এর মধ্য দিয়ে টুইটার ব্যবহার করেই বন্ধু বা পরিচিতদের সঙ্গে কথা বলা যাবে। শিগগিরই টুইটারে অডিও-ভিডিও কল সুবিধা চালু করা হবে বলে জানিয়েছেন টুইটারের প্রধান নির্বাহী কর্মকর্তা ইলন মাস্ক।

ফোন করার পাশাওয়াশি টুইটারের ডিরেক্ট মেসেজ সুবিধা কাজে লাগিয়ে পাঠানো বার্তাগুলো এনক্রিপ্টেড আকারে আদান-প্রদানের সুযোগ চালু করা হবে বলেও জানান মাস্ক।

বুধবার (১০ মে) এক টুইট বার্তায় ইলন মাস্ক জানান, টুইটারে শিগগিরই অডিও-ভিডিও কল সুবিধা চালু হবে। ফলে বিশ্বের যেকোনো প্রান্তে থাকা টুইটার ব্যবহারকারীর সঙ্গে নিজেদের ফোন নম্বর গোপন রেখে কথা বলা যাবে। বুধবার থেকে পর্যায়ক্রমে এ সুবিধা উন্মুক্ত করা হবে।

অডিও-ভিডিও কলের সুবিধা সবার জন্য উন্মুক্ত করা হবে নাকি শুধুমাত্র অর্থের বিনিময়ে নিবন্ধিত অ্যাকাউন্ট ব্যবহারকারীরা এ সুবিধাভোগ করতে পারবে সেটি স্পষ্ট করেননি মাস্ক। টুইটারে অডিও-ভিডিও কল সুবিধা চালু হলে ফেসবুক, মেসেঞ্জার, হোয়াটসঅ্যাপের মতোই বন্ধু বা পরিচিতদের সঙ্গে সরাসরি যোগাযোগ করা যাবে। টুইটারে এই সুবিধা চালু করা হলে টুইটার ব্যবহারকারীর সংখ্যা বাড়বে বলে ধারণা করা হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *