২৪ ঘণ্টায় হাসপাতালে আরও ২২৪ ডেঙ্গু রোগী

গত ২৪ ঘণ্টায় সারাদেশে আরও ২২৪ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। এ নিয়ে হাসপাতালে ভর্তি মোট ডেঙ্গু রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৯৪৬ জনে। রোববার (৮ আগস্ট) স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমারজেন্সি অপারেশন সেন্টার অ্যান্ড কন্ট্রোল রুম সূত্রে এ তথ্য জানা গেছে। গত ২৪ ঘণ্টায় ভর্তি রোগীদের মধ্যে ২১১ জন ঢাকার। আর ১৩ জন রয়েছেন ঢাকার বাইরে। হাসপাতালে মোট ভর্তি ৯৪৬ জন ডেঙ্গু রোগীর মধ্যে ঢাকায় ৯০০ জন ও ঢাকার বাইরে ৪৬ জন রয়েছেন।

সূত্র জানায়, গত ২৪ ঘণ্টায় সারাদেশে ভর্তি ২২৪ জনের মধ্যে ঢাকায় সরকারি ও স্বায়ত্তশাসিত হাসপাতালে ৬১ জন এবং বেসরকারি হাসপাতাল ও ক্লিনিকে ১৫০ জনসহ মোট ২১১ জন রোগী ভর্তি হন। অপরদিকে ঢাকার বাইরে ১৩ রোগীর মধ্যে ঢাকা বিভাগে (ঢাকা জেলা ব্যতীত) ৫, চট্টগ্রাম বিভাগে ২, ময়মনসিংহ বিভাগে ২, রংপুরে ২, বরিশালে ১ জন ও খুলনা বিভাগে ১ জন ভর্তি হন।

এছাড়া চলতি মওসুমে ডেঙ্গু সন্দেহে মৃত ১০ জনের তথ্য পর্যালোচনা করার জন্য রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানে (আইইডিসিআর) পাঠানো হয়। তবে এখন পর্যন্ত কোনো মৃত্যু নিশ্চিত করেনি পর্যালোচনা কমিটির সদস্যরা।

পরিসংখ্যানে দেখা গেছে, চলতি বছরের ১ জানুয়ারি থেকে ৮ আগস্ট পর্যন্ত রাজধানীসহ সারাদেশে মোট ৪ হাজার ৫৪৩ জন ডেঙ্গু আক্রান্ত রোগী হাসপাতালে ভর্তি হন। তাদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩ হাজার ৫৮৭ জন। চলতি বছর জানুয়ারিতে ৩২ জন, ফেব্রুয়ারিতে ৯ জন, মার্চে ১৩ জন, এপ্রিলে তিনজন, মে ৪৩ জন, জুনে ২৭২ জন, জুলাইয়ে ২ হাজার ২৮৬ জন এবং ৮ আগস্ট পর্যন্ত ১ হাজার ৮৮৫ জন ডেঙ্গু রোগী ভর্তি হন।

Related Posts