২২ ডিসেম্বর শুরু প্রিমিয়ার লিগ ফুটবল

২২ ডিসেম্বর শুরু প্রিমিয়ার লিগ ফুটবল

দেশের ঘরোয়া ফুটবলের সবচেয়ে বড় আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) মাঠে গড়ানোর দিনক্ষণ চূড়ান্ত। আগামী ২২ ডিসেম্বর থেকে দেশের ৫টি ভেন্যুতে শুরু হচ্ছে ২০২৩-২৪ ফুটবল মৌসুম। মোট দশটি দল অংশগ্রহণ করবে এবারের প্রিমিয়ার লিগে।

মঙ্গলবার (২০ ডিসেম্বর) বিপিএল ফুটবলের প্রথম পর্বের সূচি প্রকাশ করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) পেশাদার লিগ কমিটি। দশটি ক্লাবকে পাঁচটি ভেন্যু নির্ধারণ করে দিয়েছে দেশের ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থাটি।

বসুন্ধরা কিংস ও শেখ রাসেল ক্রীড়া চক্রকে দেওয়া হয়েছে কিংস অ্যারেনা। গোপালগঞ্জের শেখ ফজলুল হক মনি স্টেডিয়াম পেয়েছে ঢাকা আবাহনী লিমিটেড ও শেখ জামাল ধানমন্ডি ক্লাব। ফর্টিস এফসি ও ব্রাদার্স ইউনিয়নকে দেওয়া হয়েছে রাজশাহীর শহীদ কামরুজ্জামান স্টেডিয়াম। চট্টগ্রাম আবাহনী ও রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস সোসাইটি পেয়েছে মুন্সিগঞ্জ জেলা স্টেডিয়াম। ময়মনসিংহ রফিক উদ্দিন ভূঁইয়া স্টেডিয়াম পেয়েছে ঢাকা মোহামেডান ও বাংলাদেশ পুলিশ এফসি।

প্রথম দিনেই মাঠে নামছে বর্তমান চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস। বিকাল ৪টা ৩০ মিনিটে কিংস অ্যারেনায় রেলিগেশন থেকে উন্নতি পাওয়া ব্রাদার্স ইউনিয়নের মুখোমুখি হবে টানা চারবার শিরোপা জয়ীরা। এর আগে দুপুর ২টা ৩০ মিনিটে শুরু হবে দুইটি ম্যাচ। এবারো প্রতি শুক্র ও শনিবার অনুষ্ঠিত হবে লিগের ম্যাচ। লিগ চলাকালীন প্রতি মঙ্গলবার মাঠে গড়াবে ফেডারেশন কাপের ম্যাচ।

২৬ জানুয়ারি প্রথম লেগে বসুন্ধরা কিংস ও ঢাকা আবাহনীর লড়াই হবে গোপালগঞ্জের শেখ ফজলুল হক মণি স্টেডিয়ামে। আর ২৩ ফেব্রুয়ারি ময়মনসিংহের রফিক উদ্দিন ভূঁইয়া স্টেডিয়ামে খেলবে ঢাকা আবাহনী-মোহামেডান। এরপর ২৯ মার্চ থেকে শুরু হবে লিগের দ্বিতীয় পর্ব। তবে জুনের মধ্যে ২০২৩/২৪ মৌসুম শেষ করার আশা লিগ কমিটির।