২০২৩ সালে হোয়াটসঅ্যাপে যেসব পরিবর্তন আসছে

২০২৩ সালে হোয়াটসঅ্যাপে যেসব পরিবর্তন আসছে

এখনো যেসব ফোনে পুরোনো সংস্করণের অ্যান্ড্রয়েড ও আইওএস অপারেটিং সিস্টেম রয়েছে সেগুলোতে আর চালানো যাবে না হোয়াটসঅ্যাপ। আজ ৩১ ডিসেম্বর থেকে ফোনগুলোতে এ অ্যাপ ব্যবহার করা যাবে না। এ তালিকায় অ্যাপল, স্যামসাং, হুয়াওয়ে, সনি এবং এলজির তৈরি বিভিন্ন মডেলের স্মার্টফোন রয়েছে। ফোনগুলো হলো-

হুয়াওয়ে : এসেন্ড ডি, এসেন্ড ডি১, এসেন্ড ডি২, এসেন্ড জি৭৪০, এসেন্ড মেট এবং এসেন্ড পি১।

এলজি : ইন্যাক্ট, লুসিডটু, অপ্টিমাস ফোরএক্স এইচডি, অপ্টিমাস এফ ৩, অপ্টিমাস এফ৩ কিউ, অপ্টিমাস এফ ৫, অপ্টিমাস এফ ৬, অপ্টিমাস এফ ৭, অপ্টিমাস এলটু ২, অপ্টিমাস এলথ্রি ২, অপ্টিমাস এলথ্রি ২ ডুয়াল, অপ্টিমাস এলফোর ২, অপ্টিমাস এলফোর ২ ডুয়াল, অপ্টিমাস এলফাইভ, অপ্টিমাস এলফাইভ ডুয়াল, অপ্টিমাস এলফাইভ ২, অপ্টিমাস এলসেভেন, অপ্টিমাস এলসেভেন ২, অপ্টিমাস এলসেভেন ২ ডুয়াল এবং অপ্টিমাস নিট্রো এইচডি।

স্যামসাং : গ্যালাক্সি এসিই ২, গ্যালাক্সি কোর, গ্যালাক্সি এসটু, গ্যালাক্সি এসথ্রি মিনি, গ্যালাক্সি ট্রেন্ডটু, গ্যালাক্সি ট্রেন্ড লাইট এবং গ্যালাক্সি এক্সকাভারটু।

সনি : সনি এক্সপেরিয়া আরক এস, এক্সপেরিয়া মিরো এবং এক্সপেরিয়া নিও এল।

তালিকায় আরও রয়েছে লেনোভো এ৮২০, এইচটিসি ডিজায়ার ৫০০, উইকো সিন্ক ফাইভ, উইকো ডার্কনাইট জেডটি, আর্কোস ৫৩ প্ল্যাটিনাম, গ্র্যান্ড এস ফ্লেক্স জেডটিউ, গ্র্যান্ড এস কোয়াড ভি৯৮৭ জেডটিই, কোয়াড এক্স এল এবং মিমো জেডটিই ভি৯৫৬।