স্বাস্থ্য পরীক্ষা শেষে গুলশানের বাসায় ফিরলেন খালেদা জিয়া

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া নিয়মিত স্বাস্থ্য পরীক্ষা শেষে তার গুলশানের বাসা ‘ফিরোজা’য় ফিরেছেন। সোমবার (২২ আগস্ট) সন্ধ্যায় বাসায় ফেরেন তিনি।বিএনপির স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ড. রফিক জানিয়েছেন, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নিয়মিত স্বাস্থ্য পরীক্ষা করা হয়েছে।

আজ (সোমবার) ইকো, ইসিজি, এনজিওগ্রাম ও এক্সেরে এই চারটি টেস্ট করা হয়েছে। পরবর্তীতে এ টেস্টের রিপোর্ট পাওয়া যাবে এবং সে অনুযায়ী চিকিৎসকরা ব্যবস্থা নেবেন।

এর আগে বিকেলে বেগম খালেদা জিয়াকে নিয়মিত স্বাস্থ্য পরীক্ষার জন্য রাজধানীর এভারকেয়ার হাসপাতালে নেয়া হয়। বিকেল ৪টার কিছুক্ষণ আগে তিনি তার গুলশানের বাসা ‘ফিরোজা’ থেকে হাসপাতালের উদ্দেশে রওনা হন এবং হাসপাতালে পৌঁছান ৪টা ৪০ মিনিটে।

খালেদা জিয়াকে হাসপাতালে নেয়ার পর সেখানে জড়ো হন বিএনপি নেতাকর্মীরা। এ সময় তারা খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে উন্নত চিকিৎসার দাবিতে স্লোগান দিতে থাকেন।

এর আগে অসুস্থ হয়ে টানা দুই সপ্তাহ হাসপাতালে চিকিৎসাধীন থাকার পর গত ২৪ জুন বাসায় ফেরেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। ১০ জুন গভীর রাতে হৃদ্‌রোগের সমস্যা নিয়ে বসুন্ধরার এভারকেয়ার হাসপাতালে ভর্তি হন খালেদা জিয়া। হাসপাতালে এনজিওগ্রাম করে তার হৃদ্‌যন্ত্রে একটি রিং পরানো হয়। চিকিৎসকেরা তখন তার হৃদ্‌যন্ত্রে আরও দুটি ব্লক ধরা পড়ার কথাও জানিয়েছিলেন। গত বছরের এপ্রিলে খালেদা জিয়া করোনায় আক্রান্ত হন। এরপর জুন পর্যন্ত খালেদা জিয়াকে পাঁচ দফা বেসরকারি হাসপাতাল এভারকেয়ারে ভর্তি করা হয়। এর আগে ৬ এপ্রিল নিয়মিত স্বাস্থ্য পরীক্ষার জন্য তাকে একই হাসপাতালে নেয়া হয়েছিল।

খালেদা জিয়া দুর্নীতির মামলায় দণ্ডিত হয়ে ২০১৮ সালে কারাগারে গিয়েছিলেন। দেশে করোনা মহামারি শুরুর পর পরিবারের আবেদনের পরিপ্রেক্ষিতে ২০২০ সালের ২৫ মার্চ খালেদা জিয়াকে নির্বাহী আদেশে সাময়িক মুক্তি দেয় সরকার।

Related Posts