• রবি. অক্টো ২৪, ২০২১

স্বাস্থ্যের সাবেক ডিজিসহ ৬ জনের বিরুদ্ধে চার্জশিট

সেপ্টে ২০, ২০২১

রিজেন্টকাণ্ডের মামলায় স্বাস্থ্য অধিদপ্তরের সাবেক মহাপরিচালক আবুল কালাম আজাদসহ ৬ জনের বিরুদ্ধে চার্জশিট অনুমোদন দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। তবে এর আগে মামলায় আসামির তালিকায় নাম ছিল না আবুল কালাম আজাদের। রিজেন্ট চেয়ারম্যান সাহেদের সাথে তার যোগসাজসের বিভিন্ন তথ্য-প্রমাণ পাওয়া গেছে বলেই অন্তর্ভুক্ত করা হয়েছে বলে জানিয়েছেন দুদক আইনজীবী।

করোনা পরীক্ষা না করেই ভুয়া রিপোর্ট দিয়ে সরকারের কাছে বিল দেয়া, একই সঙ্গে রোগীর কাছ থেকেও বিল নেয়াসহ নানা অনিয়মের অভিযোগ রিজেন্ট হাসপাতালের বিরুদ্ধে। গত বছরের জুলাই মাসে র‍্যাবের অভিযানে বন্ধ করে দেয়া হয় হাসপাতালটির মিরপুর ও উত্তরা শাখা।

এরপরই বেরিয়ে আসতে থাকে রিজেন্ট হাসপাতালের মালিকের নানা অপতৎপরতার তথ্য। সে সময়ের মহাপরিচালকের সহায়তায় অনুমোদনহীন হাসপাতালটির সঙ্গে করোনা পরীক্ষা ও চিকিৎসার চুক্তি করে স্বাস্থ্য অধিদপ্তর। রিজেন্টের সাহেদের সাথে ডা. আজাদের যোগসাজসের এ রকম বিভিন্ন তথ্য-প্রমাণ উঠে আসে স্বাস্থ্য মন্ত্রণালয়ের তদন্ত প্রতিবেদনে। কিন্তু মামলায় আসামি করা হয়নি ডা. আজাদকে।

দুদকের মুখ্য আইনজীবী খুরশীদ আলম খান জানান, প্রায় এক বছরেরও বেশি সময় তদন্ত করে রিজেন্টকাণ্ডে আজাদের সংশ্লিষ্টতার নানা তথ্য-প্রমাণ পেয়েছে দুদক। স্বাস্থ্য মন্ত্রণালয়ের তদন্ত প্রতিবেদনও বিবেচনায় আনা হয়েছে।

রিজেন্টকাণ্ডের মামলার পাশাপাশি ডাক্তার আবুল কালাম আজাদের অবৈধ সম্পদের অনুসন্ধানও করছে দুর্নীতি দমন কমিশন