সিরিয়ায় ইসরায়েলি হামলায় ৩ হিজবুল্লাহ সদস্যসহ ৪ জন নিহত

সিরিয়ায় ইসরায়েলি হামলায় ৩ হিজবুল্লাহ সদস্যসহ ৪ জন নিহত

সিরিয়ার দক্ষিণাঞ্চলে একটি গাড়িতে ইসরায়েলি ড্রোন হামলায় তিন হিজবুল্লাহ যোদ্ধা ও একজন সিরীয় নাগরিক নিহত হয়েছেন। সিরিয়ায় যুদ্ধ পরিস্থিতিতে মানবাধিকার পর্যবেক্ষণকারী সংস্থা সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস এ তথ্য জানিয়েছে।

সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটসের প্রধান রামি আবদেল রহমান এএফপিকে বলেন, ইসরায়েল অধিকৃত গোলান মালভূমির কাছে কুনেইত্রা প্রদেশের মাদিনাত আল-বাথ শহরে একটি গাড়িতে ইসরায়েলের ড্রোন হামলায় সিরিয়ার একজন ও লেবাননের তিন হিজবুল্লাহ যোদ্ধা নিহত হয়েছেন। তাঁরা হিজবুল্লাহর নজরদারি ও ক্ষেপণাস্ত্র উৎক্ষেপণসংক্রান্ত দলে কাজ করতেন। হামলার শিকার হওয়া গাড়িটি তাঁরা ভাড়া করেছিলেন।

আরও পড়ুন

গতকাল শুক্রবার হিজবুল্লাহও বলেছে, তাদের তিন যোদ্ধা নিহত হয়েছেন। তবে এ ব্যাপারে বিস্তারিত জানায়নি তারা।

পর্যবেক্ষক সংস্থা অবজারভেটরির সংবাদ সূত্রের একটি নেটওয়ার্ক সিরিয়ায় কাজ করছে। গত বৃহস্পতিবার তারা বলেছে, দামেস্কের কাছের এলাকাগুলোতে আটটি ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে ইসরায়েল। কুনেইত্রা প্রদেশের একটি সেনাচৌকিতেও হামলা হয়েছে। তবে এ ঘটনায় কোনো প্রাণহানি হয়নি।

সিরিয়ান অবজারভেটরি আরও বলেছে, ইসরায়েল–নিয়ন্ত্রিত গোলানে বোমা হামলার জবাবে এসব হামলা হয়েছে।

দামেস্কের কাছে হিজবুল্লাহ–নিয়ন্ত্রিত এলাকাগুলোতে ২ ডিসেম্বর ইসরায়েলের বিমান হামলায় সিরিয়ার দুই হিজবুল্লাহ যোদ্ধা এবং ইরানের রেভল্যুশনারি গার্ডের দুই কর্মকর্তা নিহত হয়েছেন।