সিকিমে ফের বৃষ্টিপাত ও ভূমিধস, বিপাকে পর্যটকরা

প্রবল বৃষ্টিপাত আর ভূমিধসে বিপর্যস্ত পশ্চিমবঙ্গের উত্তর-পূর্বাঞ্চলীয় পর্যটন শহর সিকিম। মঙ্গলবার (১৪ জুন) রাতভর সেখানে প্রবল বৃষ্টি হয়। এরপর দফায় দফায় ধস নামে পাহাড়ে। এতে যান চলাচল বন্ধ হয়ে বিপাকে পড়েছেন শত শত পর্যটক।

ভারতীয় সংবাদমাধ্যমগুলোর খবরে জানা যায়, বুধবার (১৫ জুন) সকালে সিকিমের বিশ মাইল এলাকায় ভারী বৃষ্টির পর ভূমিধসের ঘটনা ঘটেছে। প্রথমে ধসে ভেঙে পড়া পাহাড়ের অংশ সরিয়ে যান চলাচল কিছুটা স্বাভাবিক করা হয়েছিল। কিন্তু তারপর ফের ধস নামে

এতে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে বিশ মাইলের ১০ নম্বর জাতীয় সড়ক। সিকিম যাওয়ার রাস্তায় ব্যাপক যানজট সৃষ্টি হয়েছে। সিংথাম, রংপোর যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। রোরাথাং, তেমি তারকুর রাস্তাও বিপর্যস্ত।

দুর্যোগময় পরিস্থিতিতে ওই অঞ্চলে থাকা পর্যটকরা বিপদে পড়েছেন। বেড়াতে গিয়ে আটকে পড়েছেন অনেকে। ধসের কবলে পড়ে এক শ্রমিকের মৃত্যুও হয়েছে সিকিমে। এরই মধ্যেই সোশ্যাল মিডিয়ায় রংপো এলাকায় ধসের একটি ভিডিও ভাইরাল হয়েছে। তাতে দেখা যাচ্ছে, ভয়াবহ ধসের মধ্যে একটি গাড়ি আটকে পড়েছে। উত্তরবঙ্গের পাহাড়ি জেলাগুলোতে কয়েকদিন ভারী থেকে অতিভারী বৃষ্টিপাতের পূর্বাভাস দিয়েছিল ভারতীয় আবহাওয়া বিভাগ। মঙ্গলবার জারি করা হয় অরেঞ্জ অ্যালার্ট। আগামী পাঁচ দিন সিকিমে এমন দুর্যোগপূর্ণ আবহাওয়া থাকতে পারে বলে জানিয়েছেন আবহাওয়াবিদরা।

Related Posts