সারা দেশে করোনা ও উপসর্গ নিয়ে ১৮৭ জনের মৃত্যু

চলমান কঠোর লকডাউনেও করোনায় মৃত্যু ও আক্রান্তের হার ঊর্ধ্বমুখী। বুধবার (২৮ জুলাই) সকালেই সারা দেশে শতাধিক মৃত্যুর খবর পাওয়া গেছে। গত ২৪ ঘণ্টায় দেশের বিভিন্ন স্থানে করোনা ও করোনা উপসর্গ নিয়ে ১৮৭ জনের মৃত্যু হয়েছে।

রাজশাহী বিভাগ
রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ওয়ার্ডে গেল ২৪ ঘণ্টায় আরও ১৮ জনের মৃত্যু হয়েছে। রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, মৃতদের মধ্যে করোনা আক্রান্ত হয়ে ৬ জন ও উপসর্গে ১২ জন মারা গেছেন। গত ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালে মারা যাওয়া ১৮ জনের মধ্যে রাজশাহীর ৬, পাবনার ৭, নাটোর ৩, কুষ্টিয়া ও মেহেরপুরের একজন করে আছেন।  বগুড়ায় করোনা এবং করোনা উপসর্গ নিয়ে মারা গেছেন ২১ জন।

ঢাকা বিভাগ
ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালের করোনায় ও উপসর্গে ১৭ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘণ্টায় ফরিদপুর পিসিআর ল্যাবে ৪৩১ নমুনা পরীক্ষার মধ্যে করোনা শনাক্ত হয়েছেন ১৬১ জন। ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. সাইফুল ইসলাম জানান, গত ২৪ ঘণ্টায় চিকিৎসাধীন অবস্থায় ১৭ ব্যক্তির মৃত্যু হয়েছে। এদের মধ্যে করোনা শনাক্ত হয়ে ৭ জন এবং উপসর্গ নিয়ে আরও ১০ জন মারা গেছেন।

খুলনা বিভাগ
খুলনার বিভিন্ন হাসপাতালে করোনা আক্রান্ত হয়ে ১২ জনের মৃত্যু। চুয়াডাঙ্গায় করোনা ও উপসর্গে নিয়ে ৬ জনের মৃত্যু। সাতক্ষীরা মেডিকেলে করোনা উপসর্গ নিয়ে ৫ জনের মৃত্যু। কুষ্টিয়া জেনারেল হাসপাতালে করোনা আক্রান্ত হয়ে ৪ জনের মৃত্যু। ঝিনাইদহে ২৪ ঘণ্টায় করোনা ও উপসর্গে ৫ জনের মৃত্যু, নতুন আক্রান্তের সংখ্যা ৭৬। মাগুরায় করোনায় ৩ জনের মৃত্যু হয়েছে। এই সময়ে আক্রান্ত হয়েছেন আরও ১২ জন। এ পর্যন্ত জেলায় মোট করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে ৬৬ জন।

বরিশাল বিভাগ
বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ওয়ার্ডে ১০ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ২ জন ছিল করোনা পজেটিভ। বাকিরা নানা উপসর্গ নিয়ে ভর্তি হয়েছিল। ১০ জনের মধ্যে বরিশাল ৬, ঝালকাঠি ২, পিরোজপুর ১ এবং পটুয়াখালী ১জন রয়েছেন।

চট্টগ্রাম বিভাগ
চট্টগ্রামে করোনা ও সংক্রমণে ১৭ জনের মৃত্যু, আক্রান্ত ৯১৫ জন। কুমিল্লায় করোনায় ৮ জনের মৃত্যু। নোয়াখালী কোভিড ডেডিকেটেড হাসপাতালে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও তিনজনের মৃত্যু হয়েছে। এর মধ্যে দুইজন পুরুষ ও একজন নারী রোগী রয়েছে। 

ময়মনসিংহ বিভাগ
ময়মনসিংহ মেডিকেলে করোনা ও উপসর্গ নিয়ে ১২ জনের মৃত্যু হয়েছে। কিশোরগঞ্জের ভৈরবে ২৪ ঘণ্টায় করোনার উপসর্গ নিয়ে এক ব্যক্তির মৃত্যু হয়েছে। কি‌শোরগ‌ঞ্জে ক‌রোনা ও সংক্রমণে ৩ জনের মৃত্যু হয়েছে। টাঙ্গাইলে করোনায় ও উপসর্গে ৩ জনের মৃত্যু হয়েছে। এই জেলায় ৭০৭ টি নমুনা পরীক্ষা করে নতুন আক্রান্ত হয়েছেন ১৯৫ জন। জেলায় আক্রান্তের হার ২৭ দশমিক ৫৮ শতাংশ।

রংপুর বিভাগ
দিনাজপুরে করোনা ও করোনা উপসর্গ নিয়ে ৮ জনের মৃত্যু হয়েছে। রংপুরে করোনায় আক্রান্ত হয়ে ৭ জনের মৃত্যু। ঠাকুরগাঁওয়ে করোনায় ৫ জনের মৃত্যু। কুড়িগ্রামে করোনা আক্রান্ত একজনের ‍মৃত্যু। লালমনিরহাটে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন আরও একজন। এ নিয়ে জেলায় করোনায় মৃতের সংখ্যা ৫৩ ছাড়িয়েছে।
সিলেট বিভাগ
সিলেটে বিভাগে গত ২৪ ঘণ্টায় ১৭ জনের মৃত্যু হয়েছে। এ সময় আক্রান্ত হয়েছেন ৭৩৬ জন। কেবলমাত্র সিলেট জেলায় আক্রান্ত ৩৪১ জন, মৃত্যু ১৪ জন। শনাক্তের হার ৩৯ দশমিক ৩৬ শতাংশ।  

Related Posts