সাকিবের বিতর্কিত আউটে সমালোচনা ঝড়

ছবি সংগৃহীত

দলের গুরুত্বপূর্ণ মুহূর্তে ব্যাট হাতে নেমেছিলেন কাপ্তান সাকিব আল হাসান। তবে শাদাবের ফুললেংথের বলে খেলতে গিয়ে পরাস্ত হন সাকিব। জোড়ালো আবেদনের পর বাংলাদেশ অধিনায়ককে এলবিডব্লু দেন আম্পায়ার আড্রিয়ান হোল্ডস্টক। তবে সেটিও বেশ খানিকটা সময় পর। যা নিয়ে বিতর্ক চলছে টুইটারজুড়ে।

আম্পায়ার আড্রিয়ান হোল্ডস্টকের সিদ্ধান্তে অবাক সাকিব রিভিউ নিয়েছিলেন সঙ্গে সঙ্গেই। টিভি রিভিউতেও স্পষ্ট দেখা গেছে, সাকিবের বুটে বল লাগার আগে আল্ট্রা এজে স্পাইক ছিল। তবে থার্ড আম্পায়ারের দাবি, সে স্পাইক ব্যাট মাটিতে লাগার কারণে। যে ফ্রেমে স্পাইক প্রথম দেখা গেছে, বল তখনো ব্যাটের পাশে যায়নি বলে সিদ্ধান্ত তার। ইমপ্যাক্টও ছিল ৩ মিটারের বাইরে।

এদিকে টিভি আম্পায়ারের এমন সিদ্ধান্তে অবাক হয়েছেন ভারতের ধারাভাষ্যকার হারশা ভোগলে। টুইটারে তিনি লিখেছেন, ‘এটি পাকিস্তানের জন্য একটি ভাগ্যবান উইকেট।’

ভারতের এক স্পোর্টস সাংবাদিক জয় ভট্টাচার্য টুইটারে লিখেছেন, ‘টিভি আম্পায়ার ল্যাংটন রুসেরে, তোমাকে এর জবাবদিহি করতে হবে।’

এদিকে এক টুইটার ব্যবহারকারী শিহাব খান লিখেছেন, ‘এটি নট আউট, নট আউট, নট আউট।’

প্যাভিলিয়নে ফেরার পথে সাকিব আম্পায়ারের সঙ্গে আলোচনাও করেছেন। সাকিবের উইকেটের আগের বলেই সৌম্য সরকারের উইকেট নিয়েছিলেন শাদাব খান। তবে আফিফের উইকেট নিয় হ্যাটট্রিকও করতে পারতেন পাক এই স্পিনার। তবে তা হয়নি।

Related Posts