রাজশাহীতে করোনায় আরও ১০ জনের প্রাণ গেল

রাজশাহীতে করোনায় আরও ১০ জনের প্রাণ গেল

দিন যেতে না যেতেই সারা দেশে শতাধিক মৃত্যু

চলমান কঠোর লকডাউনেও করোনায় মৃত্যু ও আক্রান্তের হার ঊর্ধ্বমুখী। রোগীর চাপে বেসামাল হাসপাতালগুলো। শয্যা ও অক্সিজেন সংকটে রোগী ও স্বজনদের ভোগান্তি চরমে। এমন পরিস্থিতিতে বৃহস্পতিবার (২৯ জুলাই) সকালেই দেশের বিভিন্ন স্থানে ১১২ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে।

 চাঁদপুর: চাঁদপুরে করোনা পরিস্থিতির আবারও ভয়াবহ রূপ নিয়েছে। গত ২৪ ঘণ্টায় করোনা ও উপসর্গ নিয়ে ১২ জনের মৃত্যু হয়েছে। এছাড়া একই সময় আক্রান্ত হয়েছেন ৭৩৯ জন। যা গত এক সপ্তাহের নমুনার পুরো রিপোর্টের সমপরিমাণ। চাঁদপুর জেলা সিভিল সার্জন ডা. সাখাওয়াত উল্লাহ জানান, এই প্রথম গত ২৪ ঘণ্টায় মৃত্যু এবং আক্রান্তের সংখ্যা আগের রেকর্ড ছাড়িয়ে গেছে।
চট্টগ্রাম: চট্টগ্রামের বিভিন্ন হাসপাতালে গত ২৪ ঘণ্টায় করোনায় ও উপসর্গ নিয়ে ১৭ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে ১ হাজার ৩১৫ জন আক্রান্ত শনাক্ত হয়েছেন।
কুমিল্লা: কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে করোনায় গত ২৪ ঘণ্টায় ৫ জনের মৃত্যু হয়েছে।  খুলনা বিভাগখুলনা: গত ২৪ ঘণ্টায় খুলনার চারটি হাসপাতালে করোনায় আক্রান্ত হয়ে ১৬ জন মারা গেছেন।

কুষ্টিয়া: কুষ্টিয়ার করোনা ডেডিকেটেড হাসপাতালে গত ২৪ ঘণ্টায় ১১ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে ৯ জনের করোনা পজেটিভ ও ২ জনের করোনা উপসর্গ ছিল। একই সময়ে ১৪৯ জনের দেহে নতুন করে করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ২৮.৫৪% শতাংশ। বর্তমানে হাসপাতালে ১৫১ জন করোনায় আক্রান্ত রোগী ও ৫০ জন উপসর্গ নিয়ে মোট ২০১ জন ভর্তি রয়েছে।
সাতক্ষীরা: সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে গত ২৪ ঘণ্টায় করোনার উপসর্গ নিয়ে ৬ জনের মৃত্যু হয়েছে।রাজশাহী: রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে গত ২৪ ঘণ্টায় করোনায় ও উপসর্গ নিয়ে ১৭ জনের মৃত্যু হয়েছে।

কুড়িগ্রাম: কুড়িগ্রামে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে একজনের মৃত্যু হয়েছে। এছাড়া ২৫০ জনের নমুনা পরীক্ষা করে ৮১ জন পজিটিভ পাওয়া গেছে।

ঠাকুরগাঁও: ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় তিন জনের মৃত্যু হয়েছে।

কি‌শোরগ‌ঞ্জ: কিশোরগঞ্জে গত ২৪ ঘণ্টায় ক‌রোনায় ৫ জ‌নের মুত্যুর খবর পাওয়া গেছে।টাঙ্গাইল: টাঙ্গাইলে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত ও উপসর্গ নিয়ে ৩ জনের মৃত্যু হয়েছ। পাশাপাশি ৫৩০টি নমুনা পরীক্ষা করে ১২৫ জন নতুন আক্রান্ত শনাক্ত হয়েছে। সংক্রমণের হার ২৩.৫৮ শতাংশ।