শৈত্যপ্রবাহ কী আবারও আসবে? কি বলছে আবহাওয়া অফিস।

শৈত্যপ্রবাহ কী আবারও আসবে?  কি বলছে আবহাওয়া অফিস।

প্রিয়জন ডেস্কঃ কনকনে শীত আর শৈত্যপ্রবাহের মধ্যে শুরু হয়েছিল গুঁড়ি গুঁড়ি বৃষ্টি। আপাতত আর বৃষ্টির সম্ভাবনা নেই। মেঘও কেটে গেছে। এর ফলে দেশের বিভিন্ন অঞ্চলে আবারও তাপমাত্রা কমে দেখা দিতে পারে শৈত্যপ্রবাহ।

শনিবার (২০ জানুয়ারি) সারা দেশে শীতের অনুভূতিও আরও বাড়তে পারে। সেই সঙ্গে বয়ে যেতে পারে শৈত্যপ্রবাহ। এমন তথ্য পাওয়া গেছে আবহাওয়া অধিদপ্তরের পূর্বাভাস থেকে।

আবহাওয়া অফিস জানিয়েছে, দিনের চেয়ে রাতের তাপমাত্রা ১-২ ডিগ্রি সেলসিয়াস হ্রাস পেতে পারে। দেশের উত্তর-পশ্চিমাঞ্চলের কোথাও কোথাও দিনে ঠান্ডা পরিস্থিতি বিরাজ করতে পারে।

শুক্রবার (১৯ জানুয়ারি) সন্ধ্যায় দেওয়া পরবর্তী পাঁচ দিনের বর্ধিত পূর্বাভাসে বলা হয়েছিল, রাতের তাপমাত্রা ১-২ ডিগ্রি সেলসিয়াস কমতে পারে। এ ছাড়া মধ্যরাত থেকে সকাল পর্যন্ত কুয়াশা পড়ারও তথ্য জানানো হয়েছে।

এর আগে গত কয়েকদিন ধরে কোথাও কোথাও মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যায়। ফলে কনকনে ঠান্ডা বাতাস বয়ে যায়। হাড় কাঁপোনো শীতে বিপর্যস্ত হয়ে পড়ে জনজীবন। আবার বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) ভোর থেকে দেশের বিভিন্ন স্থানে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হয়।

কুয়াশার বিষয়ে বলা হয়েছে, তিনদিন মধ্যরাত থেকে সকাল পর্যন্ত নদী-অববাহিকায় মাঝারি থেকে ঘন কুয়াশা এবং অন্য জায়গায় হালকা থেকে মাঝারি কুয়াশা পড়তে পারে। ফলে বিমান চলাচল, অভ্যন্তরীণ নৌপরিবহন ও সড়ক যোগাযোগে সাময়িক বিঘ্ন ঘটতে পারে।