শেখ পরশ : বাংলাদেশে শেখ হাসিনার বিকল্প নাই

শেখ পরশ : বাংলাদেশে শেখ হাসিনার বিকল্প নাই

যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস্ পরশ বলেছেন, দরকার হলে বুকের রক্ত দিয়ে জনগণের উন্নয়নের ধারা অব্যাহত রাখবেন। মনে রাখবেন আমাদের সবারই বিকল্প আছে কিন্তু বাংলাদেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কোনও বিকল্প নাই।

রবিবার (১৯ মে) শেখ হাসিনার ৪৪তম স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে সোহরাওয়ার্দী উদ্যানের শিখা চিরন্তন থেকে ধানমণ্ডি-৩২ নম্বর পর্যন্ত যুবলীগের ‘শেখ হাসিনা: দুর্গম পথের নির্ভীক যাত্রী’ শীর্ষক শোভাযাত্রায় এসব কথা বলেন তিনি।

শেখ ফজলে শামস্ পরশ বলেন, বাংলাদেশের যে অগ্রযাত্রা, দেশের উন্নয়নের যে ধারা, উন্নয়নের সুফল শুধু জনগণের দোরগোড়ায় পৌঁছে দিলেই হবে না, এই অপশক্তিরা আর কোনও দিন যেন এদেশের জনগণের অধিকার ক্ষুণ্ণ করতে না পারে সে দিকে যুবলীগের প্রতিটি নেতা-কর্মী দৃষ্টি রাখবেন।

তিনি বলেন, ৪৪ বছর আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই বাংলাদেশে প্রত্যাবর্তন করেছিলেন বলে আমরা পেয়েছি উন্নয়ন, ভোটারাধিকার, মানুষের মৌলিক ও গণতান্ত্রিক অধিকার। আপনারা জানেন সে দিন কী পরিস্থিতিতে শেখ হাসিনা বাংলাদেশে প্রত্যাবর্তন করেছিলেন। পরিবারের ১৮ জন সদস্যকে নির্মমভাবে হত্যা করার পরেও তিনি এদেশের মানুষের ভাগ্যোন্নয়নের এবং মানুষের মৌলিক অধিকারগুলো উদ্ধার করার জন্য জীবনের সব হুমকি ও মায়াকে তুচ্ছ করে আপনাদের কাছে উপস্থিত হয়েছেন। সেই বঙ্গবন্ধুই রক্তের উত্তরাধিকার হিসেবে গণতন্ত্রের প্রতীক হিসেবে এবং এদেশের মানুষের উন্নয়নের বাহক হিসেবে তিনি সেদিন বাংলার মাটিতে উপস্থিত হয়েছিলেন।

শোভাযায়ত্রায় আরও উপস্থিত ছিলেন যুবলীগের সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল, প্রেসিডিয়াম সদস্য মো. রফিকুল ইসলাম, হাবিবুর রহমান পবন, যুগ্ম-সাধারণ সম্পাদক বিশ্বাস মুতিউর রহমান বাদশা, সাংগঠনিক সম্পাদক হেলাল উদ্দিন, ঢাকা মহানগর যুবলীগ উত্তরের ভারপ্রাপ্ত সভাপতি জাকির হোসেন বাবুল, দক্ষিণের ভারপ্রাপ্ত সভাপতি মাইন উদ্দিন রানা প্রমুখ।