শীতের শুরুতেই তুষারপাতে বিপর্যস্ত যুক্তরাজ্যের, স্ট্যানস্টেড বিমানবন্দরের ফ্লাইট স্থগিত

শীতের শুরুতেই তুষারপাতে বিপর্যস্ত যুক্তরাজ্যের, স্ট্যানস্টেড বিমানবন্দরের ফ্লাইট স্থগিত

শীতের শুরুতেই তুষারপাতে বিপর্যস্ত যুক্তরাজ্যের লন্ডন, ম্যান‌চেস্টার, বা‌র্মিংহাম, কা‌র্ডিফ, লুটন, নর্দাম্পটনসহ বি‌ভিন্ন শহ‌র। তুষারে ঢেকে গেছে পথ-ঘাট ও বিমানবন্দর। পরিস্থিতি এতটাই খারাপ যে যুক্তরাজ্যের স্ট্যানস্টেড বিমানবন্দরের সব ফ্লাইট স্থগিত করতে বাধ্য হয়েছে কর্তৃপক্ষ। তুষারপাত ও ভারী কুয়াশার কারণে হিথ্রো ও গ্যাটউইকের ফ্লাইটগুলোও বাতিল বা বিলম্বিত করা হচ্ছে। সোমবার এক প্রতিবেদেন এ খবর জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি।

বৈরী আবহাওয়ার কারণে স্থানীয় সময় সোমবার সকাল পর্যন্ত স্কটল্যান্ড, লন্ডন এবং দক্ষিণ-পশ্চিম ইংল্যান্ডের জন্য একটি হলুদ সতর্কতা রয়েছে। এতে বিমান চলাচলে ব্যাঘাত ঘটবে। খারাপ আবহাওয়ায় দ্রুতগতির ট্রেন ছেড়ে যেতে বিলম্বিত হচ্ছে। সড়কে তুষারের স্তূপে পিচ্ছিল হওয়ায় একাধিক মোটরগাড়ি দুর্ঘটনার কবলে পড়েছে। এ অবস্থায় চালকদের সতর্ক অবস্থায় গাড়ির চালানোর পরামর্শ দেওয়া হয়েছে।

জেমস লাভ বিবিসিকে বলেন, তিনি স্ট্যানস্টেডে লোগানএয়ারের একটি বিমানে কয়েক ঘণ্টা আটকে ছিলেন। দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে বিমানটি সময় মতো টেক অফ পারেনি। হিথ্রো ও গ্যাটউইকের বিমানবন্দরে রবিবার ৫০টির বেশি ফ্লাইট বাতিল হয়েছে। বিমানবন্দর সংশ্লিষ্ট মুখপাত্র জানিয়েছেন, উড়োজাহাজগুলো ডি-আইসিং করার কারণে ফ্লাইটগু সাময়িক স্থগিত বা বিলম্ব করা হয়। নিরাপত্তার স্বার্থেই এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে। যাত্রীদের নিজ নিজ ফ্লাইটের বর্তমান অবস্থা সম্পর্কে জানতে এয়ারলাইনের সঙ্গে যোগাযোগের পরামর্শ দেওয়া হচ্ছে।